ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা বিধানসভার নির্বাচনী ইশতেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
ত্রিপুরা বিধানসভার নির্বাচনী ইশতেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস 

আগরতলা (ত্রিপুরা): বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ইশতেহার প্রকাশ করেছে ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস। রোববার (৫ ফেব্রুয়ারি) রাজধানী আগরতলার চিত্তরঞ্জন রোড এলাকার দলের প্রদেশ কমিটির অফিসে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার প্রকাশ করা হয়।

এদিনের এই কর্মসূচিতে যোগ দিতে কলকাতা থেকে আসেন দলের দুজন শীর্ষ নেতা। তারা হলেন- মন্ত্রী ব্রাত্য বসু ও শশী পাঁজা। এছাড়া উপস্থিত ছিলেন দলের ত্রিপুরা রাজ্যের ইনচার্জ রাজীব বন্দ্যোপাধ্যায়, ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস, এমপি সুস্মিতা দেব।

নির্বাচনী ইশতেহারের আনুষ্ঠানিক প্রকাশের পর রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, গত কয়েক বছরে বাংলার যে উন্নয়ন হয়েছে তা দেশের আর কোথাও হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উন্নয়নের কথা সারা বিশ্বে স্বীকৃত হয়েছে। ত্রিপুরা রাজ্যে ও এই উন্নয়নের ধারা নিয়ে আসতে আসতে চান তারা। ত্রিপুরা রাজ্যের মানুষও বাংলার উন্নয়নের রাজ্যে দেখতে চান।

অপরদিকে পশ্চিমবঙ্গের মন্ত্রী ব্রাত্য বসু বলেন, বাংলায় যে উন্নয়নের মডেল রয়েছে ত্রিপুরা রাজ্য তা চালু করা হবে। বিজেপি শুধুমাত্র ধনী শ্রেণীর জন্য কাজ করছে। বাজেটে দেখা যাচ্ছে দেশের বর্তমান সরকার কয়েকজন ধনী ব্যক্তির স্বার্থে কাজ করছে ও সুযোগ সুবিধা করে দিচ্ছে। তারা এই রাজ্যের ক্ষমতায় এলে ২ লাখ কর্মসংস্থান করা হবে। বিজেপি সরকার যতগুলো প্রতিশ্রুতি দিয়েছিল তার একটিও পূরণ করতে পারেনি। কিন্তু তৃণমূলের তরফে যেসব প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে সবকটাই পূরণ করা হবে। ত্রিপুরা রাজ্যের চাকরিচ্যুত ১০ হাজার ৩২৩ শিক্ষকের সমস্যার আইন মেনে সমাধান করা হবে। তাদের সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত তাদেরকে আর্থিকভাবে সহায়তা করা হবে সরকারের তরফে।

পশ্চিমবঙ্গের মন্ত্রী শশী পাঁজা ইশতেহার প্রকাশ প্রসঙ্গে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের যেসব প্রতিশ্রুতি দেন তার চেয়ে বেশি কাজ তিনি করে দেখান। মহিলা ও শিশু কল্যাণে পশ্চিমবাংলার সরকার ব্যাপক কাজ করছে। শুধুমাত্র মুখে প্রতিশ্রুতি দিয়েই শেষ হয়নি। এরাজ্যে সরকার গঠিত হলে এ কিভাবে নারী এবং শিশুদের জন্য কাজ করবে সরকার। ‘রুপশ্রী’, ‘কন্যাশ্রী’, ‘লক্ষ্মীর ভান্ডার’ ইত্যাদি প্রকল্পগুলো এখানেও চালু করা হবে বলে জানান।

এমপি সুস্মিতা দেব বলেন, ত্রিপুরা রাজ্য চরম অব্যবস্থা চলছে। তৃণমূল সরকার প্রতিষ্ঠা হলে তার সমাধান হবে। সারাদেশে বর্তমানে রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি চরম আকার ধারণ করেছে। এর ফলে সাধারণ মানুষ সমস্যার মধ্যে রয়েছেন। তারা ক্ষমতায় এলে বছরের দরিদ্র পরিবার কিছু তিনটি রান্নার গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।