ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

ট্রাভেলার্স নোটবুক

ট্রাভেল বুকিং বাংলাদেশের সাথে শ্রীলঙ্কা ও মালদ্বীপ ভ্রমণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৬
ট্রাভেল বুকিং বাংলাদেশের সাথে শ্রীলঙ্কা ও মালদ্বীপ ভ্রমণ

ঢাকা: ভ্রমণপিপাসুদের জন্য ট্রাভেল বুকিং বাংলাদেশ নিয়ে এসেছে শ্রীলঙ্কা ও মালদ্বীপে বেশ কিছু অসাধারণ দর্শনীয় স্থান ভ্রমণের সুযোগ।
 
শ্রীলঙ্কার জন্য এনেছে পাঁচটি দারুণ প্যাকেজ, যাতে তিন দিন দুই রাত থেকে ছয় রাত সাত দিন পর্যন্ত ভ্রমণের সুযোগ আছে।

  আর মালদ্বীপের জন্য ভ্রমণ প্যাকেজগুলোতে থাকছে ৪৬ হাজার ৫০০ টাকা থেকে দেড় লাখ টাকায় দুই রাত তিন দিন থেকে তিন রাত চার দিন পর্যন্ত ভ্রমণের সুযোগ।
 
শ্রীলঙ্কার জন্য প্যাকেজগুলোর মূল্য টুইন শেয়ার ভিত্তিতে প্রতিজন ভ্রমণকারীর জন্য। কলম্বো সিটি প্যাকেজে থাকছে দুই রাত তিন দিন থাকাসহ কলম্বো সিটি ঘুরে দেখার সুযোগ। ভ্রমণকারীদের পছন্দ মতো এই প্যাকেজের মূল্য ৫০ হাজার ৩০০ টাকা থেকে ৫৪ হাজার ৫০০ টাকা পর্যন্ত। কলম্বো-হিক্কাদুয়া প্যাকেজে ভ্রমণকারীরা পাবেন চমৎকার সমুদ্র সৈকত ভ্রমণের সুযোগ। তিন রাত চার দিনের এই আকর্ষণীয় প্যাকজের মূল্য ৫৩ হাজার ৬০০ টাকা থেকে ৫৯ হাজার ৬০০ টাকা। কলম্বো-ক্যান্ডি মাউন্টেইন প্যাকেজে ভ্রমণকারীরা পাবেন শ্রীলঙ্কার পর্বতগুলো এবং সমুদ্র সৈকত ঘুরে দেখার দারুণ সুযোগ। তিন রাত চার দিনের এই প্যাকেজের মূল্য ৫৪ হাজার ২০০ টাকা থেকে ৬০ হাজার ৫০০ টাকা। ক্যান্ডি-নিউয়ারেলিয়া প্যাকেজে থাকছে ৫৭ হাজার ৩০০ টাকা থেকে ৬৫ হাজার ৮০০ টাকায় চার রাত পাঁচ দিন থাকাসহ এক সঙ্গে কলম্বো, ক্যান্ডি এবং নিউয়ারেলিয়া ঘুরে দেখার সুযোগ।
 
সবচেয়ে বড় প্যাকেজ হচ্ছে কলম্বো-ক্যান্ডি-নিউয়ারেলিয়া-বেনতোতা সৈকত প্যাকেজ। এতে থাকছে ৬৬ হাজার ৮০০ টাকা থেকে ৮০ হাজার ৫০০ টাকার মধ্যে ছয় রাত সাত দিন থাকাসহ অন্য সকল প্যাকেজের সাথে বিস্ময়কর বেনতোতা সৈকত ঘুরে দেখার সুযোগ।
 
শ্রীলঙ্কা ভ্রমণের বাড়তি আকর্ষণ হিসেবে আরও রয়েছে পুরনো বৃটিশ ভবন এবং শ্রীলঙ্কার স্থাপত্য, দলহারা হাতির অভয়ারণ্য, সিলন চা জাদুঘর (প্যাকেজের অন্তভূক্ত নয়), টেম্পল অব টিথ, ক্যান্ডি লেক ও নৌকা ভ্রমণ এবং যুদ্ধ সমাধীক্ষেত্র ভ্রমণের সুযোগ। বেনতোতা সমুদ্র সৈকতে ভ্রমণকারীরা উপভোগ করতে পারবেন স্নোরকেলিং এবং স্কুবা ডাইভিংয়ের সুযোগ। এছাড়াও ভ্রমণকারীরা উপভোগ করতে পারবেন ডিনার ক্রুজ, সী টার্টল কনজারভেশন প্রজেক্ট, জু পার্ক ট্যুর এবং বেনতোতা সৈকতে প্যারাগ্লাইডিং, প্যারাসাইলিং-এর সুযোগ।
 
একজন সম্পূর্ণ ইংলিশ কথা বলা গাইডের সাথে টিবিবিডি দিচ্ছে কলম্বো-ক্যান্ডি সিনিক রোড ভ্রমণের প্রাইভেট ট্যুর, যাতে ভ্রমণকারীরা ইচ্ছা মতো যে কোনো স্থানে থামতে পারবেন এবং নিজেদের পছন্দের ইচ্ছাগুলোকে আবিস্কার করতে পারবেন। মিরিসা থেকে তিমি/ ডলফিন দেখা যায়।
 
মালদ্বীপ ভ্রমণের জন্যও ট্রাভেল বিডি বাংলাদেশ নিয়ে এসেছে দারুণ সব অফার। মালদ্বীপ ভ্রমণের অফারে ওয়াইড রেঞ্জ রিসোর্টসহ রয়েছে জেনারেল আইল্যান্ড রিসোর্ট যেমন, ফান আইল্যান্ড, প্যারাডাইস আইল্যান্ড, সান আইল্যান্ড, রয়েল আইল্যান্ড ভ্রমণের সুযোগ। এই অফারে আরও রয়েছে চেইন অব সেনতারা, ফুরাভেরি, সিনামন, ছায়া এবং অ্যাটমোসফেয়ার; বাংলাদেশে শুধু টিবিবিডি এই আকর্ষণীয় স্থানগুলোতে ভ্রমণের সুযোগ দিচ্ছে।
 
এই ভ্রমণ প্যাকেজগুলোতে থাকছে ৪৬ হাজার ৫০০ টাকা থেকে দেড় লাখ টাকায় দুই রাত তিন দিন থেকে তিন রাত চার দিন পর্যন্ত ভ্রমণের সুযোগ।
 
প্যাকেজগুলোর মূল্য টুইন শেয়ার ভিত্তিতে প্রতিজন ভ্রমণকারীর জন্য। এই প্যাকেজগুলোতে থাকছে প্যাকেজের ওপর নির্ভর করে এক বেলা থেকে তিন বেলারও বেশি স্ন্যাকস ও পানীয় পানের সুযোগ। এই প্যাকেজে রয়েছে সী প্লেনের মতো অবিস্মরণীয় ভ্রমণের সুযোগ যা আপনার জীবনে যোগ করবে অনন্য এক অভিজ্ঞতা। অথবা নন-মোটরাইজড নৌকায় ভ্রমণের সুযোগ যাতে সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা পাওয়া যাবে।
 
ভ্রমণকারীরা মালদ্বীপের নীল পানিতে স্কুবা ডাইভিং অথবা স্নোরকেলিং করে পানির ভেতরের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।
 
যারা হানিমুন অথবা বিবাহবার্ষিকী উদযাপন করতে চান তাদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা যেমন, কাস্টমাইজড বীচ ডিনার এবং প্রোফেশনাল ফটোগ্রাফি। যারা আরও একটু বেশি রোমাঞ্চকর অনুভূতি পেতে চান তাদের জন্য রয়েছে মাছ ধরা এবং সেই মাছ দিয়ে রাতের খাবারের ব্যবস্থা।
 
ভ্রমণকালে টিবিবিডি টেলিফোন, ই-মেইল, ফেসবুক, স্কাইপ এবং অন্যান্য যোগাযোগের মাধ্যমে ভ্রমণকারীর খোঁজ-খবর রাখবে। টিবিবিডি-এর লক্ষ্য হচ্ছে, খুবই সুলভ মূল্যে ভ্রমণপিপাসুদের একটি অবিস্মরণীয় ভ্রমণ অভিজ্ঞতা দেওয়া।
 
প্যাকেজগুলো সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ নম্বর- ০১৭০৯৬৪২৩০১, ০১৭০৯৬৪২৩০২, ০১৭০৯৬৪২৩০৩, ০১৭০৯৬৪২৩০৬, ও ০১৭০৯৬৪২৩০৭ নম্বরে।
 
বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৬
এমআইএইচ/জেডএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa