ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ট্রাভেলার্স নোটবুক

পর্যটন বর্ষ

প্রতি ভিজিটে তিনটি রুমে বিশেষ ছাড়

শাহজাহান মোল্লা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
প্রতি ভিজিটে তিনটি রুমে বিশেষ ছাড়

ঢাকা: ভ্রমণ রসিকদের জন্য সু-খবর নিয়ে এলো বাংলাদেশ পর্যটন করপোরেশন। পর্যটন বর্ষে সরকারি এই সংস্থাটির অধীন সব হোটেল-মোটেলে পাওয়া যাবে বিশেষ এই সুবিধা।


 
মাত্র ৩০০ টাকা দিয়ে একটি প্রিভিলেজ কার্ড করতে হবে। এতে প্রতি ভিজিটে বাংলাদেশের যেকোন প্রান্তে পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলে তিনটি রুমে ২৫ শতাংশ ছাড় পাওয়া যাবে। এই সুবিধা শুধুমাত্র পর্যটন বর্ষকে কেন্দ্র করে দেওয়া হচ্ছে।   
 
শুধু নিজে নয় কার্ডটি দিয়ে সুবিধা নিতে পারবেন পরিচিত যে কেউ। একবার ভিজিট করে আসার পর নিজের প্রিয়জন, বন্ধু, বান্ধবের কাছে এই কার্ডটি হস্তান্তর যোগ্য। কার্ডের মেয়াদ এক বছর, পরবর্তীতে কার্ড রিনিউ করার সুযোগও থাকছে।  
 
প্রিভিলেজ কার্ড করতে কোনো বেগ পেতে হবে না ভ্রমণপ্রেমীদের। পর্যটন করপোরেশনের যেকোন মোটেলে গিয়ে ৩০০ টাকা দিলেই নির্ধারিত ফরম পূরণের মাধ্যমে মিলে যাবে বিশেষ এই কার্ডটি।  
 
মাত্র একটি কার্ড-ই দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণ আনন্দকে আরো কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে। ২০১৬  সালের পর্যটন বর্ষ উপলক্ষে বাংলাদেশের দর্শনীয় স্থানগুলোতে পরিদর্শন করে এই সুযোগ গ্রহণ করা যাবে।  
 
ভিজিট বাংলাদেশের মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিতে এই উদ্যোগ নিয়েছে সরকার। আগামী তিন বছরে ১০ লাখ বিদেশি পর্যটক বাংলাদেশ ভ্রমণ করবে বলে প্রত্যাশা পর্যটন করপোরেশনের।  
 
পর্যটন বর্ষে বাংলাদেশ বিমান ও নভো এয়ারে থাকছে ১০ শতাংশ ছাড়। কোনো বিদেশি পর্যটক এই দুটি বিমানে বাংলাদেশে আসার পর যদি পর্যটন করপোরেশনের হোটেল-মোটেলে অবস্থান করেন তাহলে পাবেন ছাড়ের সুবিধা।  
 
পর্যটন করপোরেশনের অপরূপ চৌধুরী (পিএইচ,ডি) বাংলানিউজকে বলেন, এই তিন বছরে ১০ লাখ ট্যুরিস্ট টার্গেট। আমাদের মূল টার্গেট বিদেশে বাংলাদেশের পরিচিতি বাড়ানো, সেই লক্ষে নানা সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। এর একটি প্রিভিলেজ কার্ড। যদিও এই কার্ডের সুবিধা অন্যান্য সময়ও পাওয়া যাবে।  
 
বিদেশি পর্যটকদের বাংলাদেশে পরিদর্শনের জন্য এখনই উপযুক্ত সময় বলে মনে করেন তিনি, কেননা এখন দেশের রাজনৈতিক পরিস্থিতি অনেক ভাল।    
 
বাংলাদেশ পর্যটন করপোরেশনের বিপনন ব্যবস্থাপক ও ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের (এনএইচটিটিআই) অধ্যাপক পারভেজ আহমেদ চৌধুরী বাংলানিউজকে বলেন, প্রিভিলেজ কার্ড ভিজিটরদের জন্য বাড়তি সুবিধা। এই কার্ড হস্তান্তরযোগ্য করা হয়েছে, যেন বেশি লোক পরিদর্শন করতে পারে। আমরা চাই এই দেশটাকে মানুষ ভাল করে দেখুক, কত অপার সম্ভাবনাময় আমাদের এই দেশ। আশা করি, দেশি-বিদেশি পর্যটক এ বছর বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবে।   
 
বাংলাদেশ সময়: ০৮২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এসএম/এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।