ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ট্রাভেলার্স নোটবুক

বাংলানিউজে মাহমুদ হাফিজের ‘ইউরোপ ভ্রমণামৃত’

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৫
বাংলানিউজে মাহমুদ হাফিজের ‘ইউরোপ ভ্রমণামৃত’

ঢাকা: সাংবাদিক মাহমুদ হাফিজ রয়েছেন ইউরোপের ঐতিহ্যসমৃদ্ধ সুইডেন, সুইজারল্যান্ড ও ফ্রান্স ভ্রমণে। শিগগিরই প্রতিদিনকার সে ভ্রমণ অভিজ্ঞতা নিয়ে তিনি তরতাজা ভ্রমণগদ্য লিখবেন শুধু বাংলানিউজের পাঠকের জন্য।



ছবির দেশ, কবিতার দেশ ফ্রান্সের নান্দনিকতা, শুভ্রতার দেশ সুইজারল্যান্ডের বরফ-মেঘ-পাহাড়ের ভাঁজে লুকিয়ে থাকা চোখ জুড়ানো রূপরাশি, সুইডেনের বরফমোড়া পর্বতমালার সোনালি আলোর চারিমা থাকবে তার গদ্যশৈলীতে।

‘ইউরোপ ভ্রমণামৃত’ শিরোনামে টাটকা ভ্রমণরচনা ধারাবাহিকভাবে প্রকাশিত আমাদের শিল্প-সাহিত্য বিভাগে। চোখ রাখুন বাংলানিউজের পাতায়....

মাহমুদ হাফিজ দৈনিক জনকন্ঠের বিশেষ প্রতিনিধি, বিট চিফ রিপোর্টার ও দৈনিক আমাদের অর্থনীতি’র কনসালটিং এডিটর হিসাবে কাজ করেছেন। অনুসন্ধানী প্রতিবেদনের জন্য বছরের শ্রেষ্ঠ রিপোর্টার হিসাবে তিনি ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রবর্তিত ‘মোনাজাত উদ্দিন স্বর্ণপদক’ লাভ করেন। সৃজনশীল লেখক-ভ্রমণগদ্যকার মাহমুদ হাফিজ এর জনপ্রিয় বইয়ের মধ্যে রয়েছে ‘অবাধ্য রঙিন’, অদ্ভুত সব বদভূত’, বাতাস বালিকা’ ইত্যাদি।
 
বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।