ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ট্রাভেলার্স নোটবুক

পর্যটনকে অবরোধ ও হরতাল মুক্ত রাখার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
পর্যটনকে অবরোধ ও হরতাল মুক্ত রাখার দাবি ছবি: কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পর্যটন শিল্পকে অবরোধ ও হরতালের আওতামুক্ত রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। এসময় সংশ্লিষ্টরা অবরোধ ও হরতালের কারণে চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন বলে জানান।


 
বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) দুপুরে ট্যুরিজম বোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উন্মুক্ত আলোচনায় বক্তারা এ দাবি তুলে ধরেন।
 
বক্তারা বলেন, যেকোনো সময়ে পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যা ও গাড়ি পুড়িয়ে দেয়া হচ্ছে। চাপা আতঙ্ক নিয়ে সময় পার করতে হয়। সারাবিশ্বের মানুষ বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জানতে পারছেন। ফলে কেউ আর এ দেশে ভ্রমণ করতে রাজি হচ্ছেন না। রাজনৈতিক অস্থিরতার শিকার আমরা কেন হবো! 
 
বক্তারা আরও বলেন, বিদেশীরা বাংলাদেশে ছুটি কাটাতে এসে আতঙ্কের মধ্য থাকেন। আতঙ্ক নিয়ে টাকা খরচ করে কেউ কোনোদিন দেশের বাইরে ঘুরতে আসবেন না। আমরা যদি রাজনৈতিক অস্থিরতার কারণে পর্যটক হারাতে বসি তাহলে ব্যক্তি ও দেশ উভয়ই প্রচুর আর্থিক ক্ষতিতে পড়বো।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, অনেক সময় বাধ্য হয়ে অ্যাম্বুলেন্সে পর্যটকদের আনা-নেওয়া করতে হচ্ছে। এতে দেশের ও আমাদের প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। সবাই প্রশ্ন করেন, অবরোধ আর হরতালের বলি তারা কেন হবেন!

গতবছরেও একই রকম সঙ্কট হয়েছিল উল্লেখ করে বক্তারা দেশের এ সম্ভবনাময় শিল্পকে বাঁচিয়ে রাখার জন্য সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।
 
পর্যটনের সব ধরনের নিরাপত্তা, পর্যটন পুলিশের একজন ফোকাল পারসন ও আর্থিক ক্ষতি দাবি করা হয় সংবাদ সম্মেলনে।
 
ওয়ান্ডার ওয়েজের ব্যবস্থাপনা পরিচালক সাইদ জে কাদির, দ্য বেঙ্গল ট্যুরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ হোসাইন, মার্কেট এন ট্রেন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাফাত উদ্দিন আহম্মেদসহ অনেকেই উন্মুক্ত আলোচনায় অংশ নেন।
 
বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।