ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

ট্রাভেলার্স নোটবুক

৭২ হাজার টাকায় ৬ দিনের জন্য যান অপরূপ দ্বীপ বালিতে!

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪
৭২ হাজার টাকায় ৬ দিনের জন্য যান অপরূপ দ্বীপ বালিতে! ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

ঢাকা: ৭২ হাজার টাকায় ছয়দিনের জন্য ঘুরে আসুন ইন্দোনেশিয়ার অপরূপ সৌন্দর্যের দ্বীপ বালিতে। ৬ হাজার ৬০০ বর্গ কিলোমিটার দ্বীপটি ছয়দিনে আপনি এর সৌন্দর্য উপভোগ করতে পারবেন।



বালিতে গেলে দেখতে পাবেন মৃত আগ্নেয়গিরি ও চড়তে পারবেন সমুদ্র সৈকতে স্পিড-বোটে। এছাড়া আকাশে উড়তে পারবেন প্যারাস্যুটে। ৭২ হাজার টাকায় কোরবানির ঈদ পর্যন্ত ভ্রমণপিপাসুদের বিদেশ যাওয়ার অবিশ্বাস্য সুযোগ করে
দিয়েছে অ্যামাজিং ট্যুর।

ঢাকা মহানগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিনদিনব্যাপী তৃতীয় এশিয়ান ট্যুরিজম ফেয়ারে এই অফার দেওয়া হচ্ছে।

অ্যামাজিং ট্যুরের পরিচালক ওমর ফারুক বাংলানিউজকে জানান, ৭২ হাজার টাকায় বালিতে ভ্রমণের জন্য আমরা ছয়দিনের জন্য বিশেষ প্যাকেজ দিচ্ছি। তবে প্রতিজন ভ্রমণপিপাসুদের জন্য এই প্যাকেজের মেয়াদ কোরবানির আগ পর্যন্ত। বালিতে দেখা যাবে আগ্নেয়গিরি ও হিন্দু ধর্মালম্বীদের মনোমুগ্ধকর মন্দির।

তিনি জানান, ইন্দোনেশিয়ার বালিতে আছে নামকরা মনোমুগ্ধকর বাটিক, বিশাল বিশাল কচ্ছপ ও  অজগর সাপ।

ওমর ফারুক বলেন, বালিতে ছয়দিনের জন্য ৭২ হাজার টাকার প্যাকেজে আরো থাকছে, যাতায়াতের এয়ার টিকিট, থ্রিস্টার হোটেলে থাকার ব্যবস্থা, এয়ারপোর্ট থেকে হোটেলে যাতায়াতের ব্যবস্থা, ডেইলি বাফেট ব্রেকফার্স্ট, ডিনার, ট্রাভেল ট্যাক্স অ্যান্ড সার্ভিস চার্জ, ফুলটাইম গাইড ও হাফ-ডে আইল্যান্ড হোপিং ট্যুর।

এছাড়া অ্যামাজিং ট্যুরে আরো থাকছে, ৪০ হাজার টাকায় পাঁচদিনের জন্য ভুটান ভ্রমণ, ৪৬ হাজার টাকায় ছয়দিনের জন্য ব্যাংকক পাতায়া ভ্রমণ । ব্যাংকক পাতায়া ভ্রমণে বালি ভ্রমণের মতোই অন্যান্য সুযোগ-সুবিধা দিয়েছে ট্যুর অপারেটর অ্যামাজিং ট্যুর।

বৃহস্পতিবার তিন দিনব্যাপী মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। পর্যটন বিচিত্রার আয়োজনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি) মেলায় সার্বিক সহযোগিতা করছে।

মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, এয়ারলাইন্স, হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক।

এই মেলার মাধ্যমে পর্যটনশিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের কাছে তুলে ধরার চেষ্টা করা হবে। শুক্রবার ও শনিবারও মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

এ বছর ১২০টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলায় প্রবেশ মূল্য ধরা হয়েছে ২০ টাকা। প্রতিটি টিকিটের সঙ্গে থাকছে থিমপার্ক, ফ্যান্টাসি কিংডমে প্রবেশের ৫০ ভাগ ডিসকাউন্ট। শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa