ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলায় পিরামিড দর্শন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
বাণিজ্যমেলায় পিরামিড দর্শন অলিম্পিক বিস্কুটের স্টলে পিরামিড দেখতে আগত দুই শিক্ষার্থী/ ছবি: কাশেম হারুন

বাণিজ্যমেলা প্রাঙ্গণ থেকে: যাদের মিশরে গিয়ে পিরামিড দেখার সুযোগ নেই বাণিজ্যমেলায় তাদের সে সুযোগ করে দিয়েছে অলিম্পিক বিস্কুট কোম্পানি।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে মেলার ৩১ নম্বর প্রিমিয়াম প্যাভিলিয়নে গিয়ে দেখা যায় পিরামিড দেখার লোভে বিস্কুটের প্যাকেজ কিনছেন ক্রেতারা।

মেলার মেইন গেট দিয়ে প্রবেশ করে কয়েক মিনিট সোজা হাঁটলে হাতের বামে পিরামিডের আদলে তৈরি অলিম্পিকের প্যাভেলিয়নটি চোখে পড়বে।

নজরকাড়া এই প্যাভিলিয়নের নিচতলায় সাজানো হয়েছে হরেক রকমের বিস্কুট। আর দোতলায় পিরামিড। তিনটি অফারে ক্রেতা পাচ্ছেন পিরামিড দেখার সুযোগ।

১০০ টাকার বিস্কুট যার বাজারমূল্য ১১৮ টাকা, এই প্যাকেজটি কিনলে একজন, ২০০ টাকার প্যাকেজে দুই জন আর ৪০০ টাকার প্যাকেজ কিনলে চারজন পিরামিডে প্রবেশের সুযোগ পাচ্ছেন।
অলিম্পিক বিস্কুটের স্টলে পিরামিড দেখতে আগত দুই শিক্ষার্থী/ ছবি: কাশেম হারুনস্টল ইনচার্জ আরিফুজ্জামান আরিফ দ্বিতীয় তলায় পিরামিড দেখিয়ে বলেন, আমরা প্রতি বছরই বাণিজ্যমেলার ক্রেতা দর্শকদের জন্য নতুন কিছু উপহার দেওয়ার চেষ্টা করি। তারই ধারাবাহিকতায় এবার মিশরের পিরামিড দেখার সুযোগ করে দিয়েছি। ভিতরে মিশরের চতুর্থ রাজা তুতান খামেনের মমি রাখা আছে। রাজার বিভিন্ন দিক তুলে ধরা হচ্ছে ভিডিওচিত্রে। রয়েছে নানা রকমের মূর্তি।

পিরামিডের আকর্ষণে প্রচুর ক্রেতাও আসছেন জানিয়ে আরিফ বলেন, আমাদের এখানে প্রায় অর্ধশতাধিক আইটেমের বিস্কুট আছে। রয়েছে বিস্কুট তৈরির একটি প্রোডাকশন প্ল্যান্ট। ক্রেতারা চাইলে দেখতে পারবেন কিভাবে বিস্কুট তৈরি করা হয়।

স্টলটিতে প্রতিদিন গড়ে সাড়ে তিন থেকে চার হাজার প্যাকেজ বিক্রি হচ্ছে। গতবারের তুলনায় এবার বেশি বিক্রি হচ্ছে বলেও জানান আরিফ।

সাভার থেকে নারগিস ও চম্পা তাদের ভাবী আশা বেগমকে নিয়ে মেলায় এসে বেশ খুশি। প্রতি বছরই মেলায় আসেন কেনাকাটা করতে। এবার বিস্কুট কিনে পিরামিড দেখে বাড়তি আনন্দ পেলেন বলেও জানান তারা।

মিরপুরের সুজন বলেন, পিরামিড দেখে ভালো লাগলো। বিস্কুট পেলাম অফারে আবার পিরামিডও দেখলাম। মহল্লায় গিয়ে সবাইকে বলবো!

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa