ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বাণিজ্যমেলা

বাণিজ্য মেলায় ছাড়ের ছড়াছড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
বাণিজ্য মেলায় ছাড়ের ছড়াছড়ি বাণিজ্য মেলায় ছাড়ের ছড়াছড়ি- ছবি: রানা

ঢাকা: বাণিজ্য মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে প্যাভিলিয়ন এবং স্টলগুলোতে চলছে ছাড়ের ছড়াছড়ি। মাসব্যাপী মেলায় শেষ সপ্তাহে গৃহস্থালী পণ্য, শিশুদের খেলনা, নারীদের গহনা, নারী-পুরুষের পোশাক এবং খাবার-দাবারসহ সব ধরনের পণ্যে বিশেষ ছাড় দিয়েছে স্টলগুলো। আর এই সুযোগে নিজেদের পছন্দ মতো প্রয়োজনীয় সব ধরনের পণ্য কোনো রকম দরদাম ছাড়াই কিনছেন ক্রেতারা।

শুক্রবার (২৭ জানুয়ারি) মেলা ঘুরে দেখা গেছে, গৃহস্থালী পণ্যে ছাড়ের প্রতিযোগিতা সবচেয়ে বেশি। গৃহস্থালী পণ্যে প্রাণ আরএফএল-এ ১০ শতাংশ থেকে কিছু পণ্যে ৫০ শতাংশ ছাড় দিয়েছে।

একই অবস্থা বেঙ্গল প্লাস্টিকের স্টলেও। এখানে বিভিন্ন পণ্যে ২০-৩০ শতাংশ বিশেষ ছাড় দেওয়া হয়েছে।

খুচরা স্টলগুলোর মধ্যে মিয়াকু তাদের স্টলে একটি পণ্য কিনলে ১০টি ফ্রি’র অফার দিয়েছে। অর্থাৎ একটি ২১ হাজার ৫০০ টাকার ওভেন কিনলে টিভি, হটপট, রুটি মেকারসহ ১০টি পণ্য ফ্রি দিচ্ছে তারা। প্রায় একই ধরনের পণ্য ১০টি ফ্রি দেয়া হচ্ছে একটি ২২ হাজার টাকা দামের ইলেক্ট্রিক চুলা কিনলে। যারা মেলায় এই অফারটি গ্রহণ করবে তাদের বাসায় গিয়ে চুলাসহ সব ধরনের পণ্য পৌঁছে দেওয়া হচ্ছে মেলার উত্তর দিকে অবস্থিত এ প্রতিষ্ঠান। এ ছাড়াও শরীফ মেলামাইন, শাইনপুকুর সিরামিকসহ সবধরনের স্টলগুলোতে দেওয়া হচ্ছে বিশেষ ছাড়।

জুয়েলারি দোকানগুলোর মধ্যে ছোট দোকানগুলোতে মেয়েদের চুড়ি, চেইন, বালা, ব্রেসলেটসহ পণ্যগুলোতে বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। এসব দোকানে কর্মীরা তাদের ছাড়ের কথাগুলো উচ্চ কন্ঠে বলে ক্রেতাদের আকৃষ্ট করছেন। থাই-স্টল লিলি ফ্যাশন, যে কোন পণ্য কিনলেই তারা ৫০ শতাংশ ছাড় দিচ্ছে ক্রেতাদের। একই অফার দিয়েছে দেশি প্রতিষ্ঠান আর এ ফ্যাশন জুয়েলারি।

শিশুদের খেলনার দোকানগুলোতে চলছে ১০-২০ শতাংশ ছাড়। পোশাকের মধ্যে নারীদের থ্রিপিসের অফার রয়েছে আকর্ষণীয়। পোশাক খাতের প্রতিটি স্টলে ১টি কিনলে তার সাথে ১টি কিংবা ২টি কিনলে ১টি থ্রিপিস ফ্রি দেয়া হচ্ছে।
বাণিজ্য মেলায় ছাড়ের ছড়াছড়ি- ছবি: রানা

ছেলেদের পোশাকের মধ্যে ব্লেজার ও কোটে দেওয়া হয়েছে আকর্ষণীয় ছাড়। এতদিন যেসব কোট ও ব্লেজার ১৫-১৬০০ টাকায় বিক্রি হয়েছে। সেগুলো এখন ১১০০ থেকে ১৩৫০ টাকা দামে বিক্রি করছে। স্মার্ট টেক্স পোশাকে ৫০-৭০ শতাংশ পণ্যে ছাড় দিয়ে বিক্রি করছে। এর ফলে শুক্রবার প্রতিটি প্যাভিলিয়ন ও স্টলে রয়েছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। কেনা-বেচা অন্যান্য দিনের চেয়ে দ্বিগুণ হচ্ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

রাজধানীর আরামবাগের বাসিন্দা গৃহিনী আনিকা দেবী বাংলানিউজকে বলেন, প্রাণ বেস্ট বাই থেকে ব্যাগভর্তি করে গৃহস্থালীর পণ্য কিনেছি।

আগারগাঁওয়ের বাসিন্দা আঁখি আখতার বাংলানিউজকে বলেন, ছেলে ও স্বামীসহ মেলায় এসেছি। ছেলের জন্য খেলনা কিনেছি। স্বামীর জন্য ব্লেজার ও ঘড়ি কিনেছি। সবগুলোতে ছাড় পেয়ে আমরা বেশ খুশি।      

** ছুটির দিনে ভিড় বাড়ছে বাণিজ্যমেলায়

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
এমএফআই/এসআরএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।