ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

মেলায় শিশুদের ফ্রি ডাক্তারি পরামর্শ ও ডায়াপার চেঞ্জিং কর্নার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
মেলায় শিশুদের ফ্রি ডাক্তারি পরামর্শ ও ডায়াপার চেঞ্জিং কর্নার মেলায় শিশুদের ফ্রি ডাক্তারি পরামর্শ ও ডায়াপার চেঞ্জিং কর্নার/ছবি-কাশেম হারুন

ঢাকা: আন্তর্জাতিক বাণিজ্যমেলায় স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের সুপারমম মিনি স্টলে ‘বেবি অ্যান্ড মাদার কেয়ার জোনে’ মা ও শিশুদের এসব ফ্রি সেবা দেওয়া হচ্ছে।

এ জোনে তিনটি কর্নার রয়েছে- মা ও শিশুদের জন্য ফ্রি ডাক্তারি পরামর্শ কর্নার, বেস্ট ফিডিং কর্নার ও ডায়াপার চেঞ্জিং কর্নার।

স্টলের সুপারভাইজার আরিফুল ইসলাম অপু বাংলানিউজকে বলেন, ‘সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মা ও শিশুদের ফ্রি চিকিৎসা ও পরামর্শ দেওয়া হচ্ছে।

মেলায় এ ধরনের চিকিৎসাসেবা আমরাই প্রথম দিচ্ছি। প্রতিদিন কয়েকশ’ মা ফ্রি চিকিৎসা ও পরামর্শ নেন’। বাণিজ্যমেলায় স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের সুপারমম মিনি স্টলে ‘বেবি অ্যান্ড মাদার কেয়ার জোন/ছবি-কাশেম হারুনতিনি বলেন, ‘অনেক মা সন্তান নিয়ে মেলায় আসেন। সন্তানকে দুধ খাওয়ানোর মতো উপযুক্ত স্থান পান না তারা। আমাদের স্টলে ঝামেলা ছাড়াই ‘বেস্ট ফিডিং কর্নারে’ এ সেবা নিতে পারেন। সঙ্গে চিকিৎসকদের কাছ থেকে ফ্রি চিকিৎসা ও পরামর্শ নিতে পারেন’।

‘প্রতিদিন শতাধিক মা বাচ্চা নিয়ে আসেন। ছুটির দিনে দীর্ঘ লাইনে দাড়াতে হয় তাদের’- বলেন অপু। মেলায় স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের সুপারমম মিনি স্টলে ‘বেবি অ্যান্ড মাদার কেয়ার জোনে’ মা ও শিশুদের এসব ফ্রি সেবা দেওয়া হচ্ছে। তিনি বলেন, ‘মেলায় বাচ্চার ডায়াপার পরিবর্তন করাও খুবই ঝামেলার। আমাদের স্টলের ‘ডায়াপার চেঞ্জিং কর্নার’ মায়েরা নির্বিঘ্নে বাচ্চার ডায়াপার পরিবর্তন করতে পারেন। প্রত্যেক মাকে সুপারমম ডায়াপারের স্যাম্পল ফ্রি দেওয়া হয়’।

‘এছাড়া মেলায় আসা মায়েদের শিশুর ডায়াপার সম্পর্কে সচেতন প্রতিদিন পাঁচ শতাধিক মাকে ফ্রি স্যাম্পল ডায়াপার দেওয়া হয়’।

তিনি বলেন, ‘সুপারমমের সৌজন্যে বাবুর স্বাস্থ্যের বিষয়ে ২৪ ঘণ্টা ০৮০০০৮৮৮০০০ নম্বরে ফোন (টোল ফ্রি) করে পরামর্শ নিতে পারেন অভিভাবকরা’।

‘সুপারমম ডায়াপার বাংলাদেশের এক নম্বর ডায়াপার। যেকোনো ডায়াপারের তুলনায় ৮০ শতাংশ শোষণক্ষম। সুপারমম ডায়াপার সুপার অ্যাবজরমেন্ট, সুপার লিকেজ প্রুফ, সুপার কমফোর্ট ও সুপার ফিটিং সমৃদ্ধ’। বাণিজ্যমেলায় স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের সুপারমম মিনি স্টলে ‘বেবি অ্যান্ড মাদার কেয়ার জোনে সেবা দেওয়া হচ্ছে/ছবি-কাশেম হারুন

‘মেলা উপলক্ষে ডায়াপারের আকার ও বাচ্চার ওজন অনুসারে বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। বিক্রি আমাদের মূল উদ্দেশ্য নয়। মা ও শিশুদের সম্পর্কে সবার মধ্যে সচেতনতা বাড়ানোই আমাদের দায়িত্ব’- বলেন অপু।

মিরপুর-১০ নম্বর থেকে সন্তান নিয়ে মেলায় এসেছেন শিরিন আক্তার।

তিনি বাংলানিউজকে বলেন, ‘মেলায় এসে বাচ্চাকে কোথায় দুধ খাওয়াবো, দুশ্চিন্তায় পড়ে যাই। সুপারমম স্টলে এতো আরামে দুধ খাওয়ানোর ব্যবস্থা থাকায় আমার ভালো লাগছে। সঙ্গে ফ্রি চিকিৎসা ও ডায়াপার পেলাম’। মেলায় এমন সেবায় বেশ স্বস্তি প্রকাশ করেন অন্য নারীরাও।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
আরইউ/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।