ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

মেলায় নতুন আকর্ষণ ‘নাইন ডি মুভি’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৪
মেলায় নতুন আকর্ষণ ‘নাইন ডি মুভি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: সিনেমা দর্শকরা সাধারণত থ্রি ডি কিংবা ফোর ডি মুভি’র সঙ্গে পরিচিত। কিন্তু নাইন ডি মুভি অনেকের কাছেই অপরিচিত।

বাণিজ্যমেলায় একটি ভ্রাম্যমাণ বিনোদন কেন্দ্রে প্রদর্শিত হচ্ছে নাইন ডি মুভি। বিনোদন কেন্দ্রটিতে তাই উপচে পড়া ভিড়।
 
সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে ভিড় জমতে থাকে এ বিনোদন কেন্দ্রে। মেলার দর্শনার্থীরা উভভোগ করছেন চলচ্চিত্রের নতুন এ ভার্সন।
 
বিনোদন কেন্দ্রটিতে সাধারণত ছোট ছোট এনিমেটেড মুভি দেখানো হচ্ছে। বিশেষত শিশুরা আকর্ষিত হচ্ছে বেশি। তবে টিকিট মূল্য বেশি হওয়ায় অনেকেই উপভোগ করতে পারছেন না নাইন ডি মুভি।
 
অস্থায়ী এ বিনোদন কেন্দ্রের কর্মী মো. রাশেদ বাংলানিউজকে জানান, প্রযুক্তির নতুন কিছু পণ্য নিয়ে আমরা এবারই প্রথম নাইন ডি এনিমেটেড মুভি নিয়ে মেলায় এসেছি। প্রথমবার হলেও আমরা প্রচুর দর্শক পাচ্ছি। অনেক আগ্রহ নিয়ে দর্শকরা আমাদের এ মুভিগুলো দেখছেন।
 
টিকিটের দামের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা জনপ্রতি দেড়শ’ টাকা নিচ্ছি। অস্থায়ী এ বিনোদন কেন্দ্রে আমরা একবারে মোট ৬ জনকে মুভি দেখাতে পারি। প্রতিবার ১৫ থেকে ২০ মিনিট করে নাইন ডি মুভি দেখানো হচ্ছে।
 
রাশেদ বলেন, আমাদের সংগ্রহে মোট একশ’র বেশি এনিমেটেড মুভি আছে। সর্বোচ্চ ২০ মিনিট এবং সর্বনিম্ন ৮ মিনিটের এসব মুভি আমাদের এখানে দেখানো হচ্ছে। বড় মুভি দেখালে একবার টিকিটের জন্য আমরা একটা মুভি দেখাচ্ছি এবং ৮ মিনিটের মুভির জন্য আমরা দুটি মুভি দেখাচ্ছি।
 
বিনোদন কেন্দ্রে আসা অষ্টম শ্রেণির ছাত্র মো. রকিব জানায়, আগে থ্রি ডি-ফোর ডি দেখেছি। কিন্তু নাইন ডি এবারই প্রথম দেখলাম। এখানে প্রযুক্তির খুবই ভালো সংমিশ্রণ ঘটেছে। আমি ছোট ছোট দুটি মুভি দেখে খুবই উপভোগ করেছি।
 
তবে টিকিটের মূল্য এখানে একটু বেশি রাখা হচ্ছে জানিয়ে রাকিব বলে, আমি একাধিক মুভি দেখতে চাই। অন্যকোনও একদিন বন্ধুদের নিয়ে এসে আবার দেখবো।
 
তবে এই নাইন ডি দেখতে বয়স্করাও ভিড় জমাচ্ছেন। আজিমপুর থেকে আগত অমিত রহমান জানান, নাইন ডি এনিমেটেড মুভি দেখে খুবই ভালো লেগেছে। এখানে আগুন-পানি, আকাশ-বাতাস, ঝড়-তুফান, পাহাড়-পর্বত, গ্রহ-নক্ষত্র, পশু-পাখি, সাগর-মহাসাগর বাস্তবের মতো অনুভব করা যায়।
 
বিনোদন কেন্দ্রের কর্মী তুহিন জানান, আমাদের এই নাইন ডি’র বিশেষত্ব হলো বাতাস, তুষার, ধোঁয়া, বুদবুদ, আগুন, পানি, কম্পন, আলোকসজ্জা এবং ঘূর্ণায়মান চেয়ার।
 
ডি-বক্স ডিজিটাল টেকনোলজি নামে এক প্রতিষ্ঠান মেলায় এই নাইন ডি বিনোদন কেন্দ্র এনেছে। এছাড়া ধানমন্ডি এবং উত্তরায় এ প্রতিষ্ঠানের দুটি শো-রুম রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৪
সম্পাদনা: এম জে ফেরদৌস, নিউজরুম এডিটর

ছুটির দিনে বাণিজ্যমেলায় বাড়ছে দর্শনার্থী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।