ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

তরুণদের জন্য ওয়ালটনের ‘স্পিড’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৪
তরুণদের জন্য ওয়ালটনের ‘স্পিড’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেশিয় নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন বাজারে নিয়ে এসেছে নতুন মডেলের মোটরসাইকেল ‘স্পিড’ (১৫০ সিসি) ও ‘ভাইপার’ (১২৫ সিসি)। আর সৌখিনদের জন্য রয়েছে ৮৫ ইঞ্চি ইউএইচডি টিভি।


 
মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নে এই দুই মডেলের মোটরসাইকেল ঘিরেই তরুণদের আনাগোনা সবচেয়ে বেশি। তবে এ মোটরসাইকেল দু’টি এ মুহূর্তে বাজারে পাওয়া যাচ্ছে না।

আগামী মার্চ থেকে সারাদেশে ওয়ালটনের শো-রুমগুলোতে পাওয়া যাবে বলে আশা করছেন ওয়ালটন কর্তৃপক্ষ। তবে মেলায় এসে স্পিড ও ভাইপার সম্পর্কে অগ্রীম বিস্তারিত তথ্য সংগ্রহ করতে পারবেন আগ্রহীরা ক্রেতারা।
 
এর মধ্যে স্পিড মোটরসাইকেলের বিশেষত্ব হলো ১৭ ইঞ্চি টিউবলেস টায়ার, মনোশক এ্যাবজারব, এলইডি রাইড, ডিজিটাল মিটার, সেলফ স্ট্রার্ট ও সামনে হাউড্রোলিক ব্রেক। বাইকটির চালক ১২০ কিলোমিটার স্পিডেও স্বাভাবিকভাবে চালাতে পারবে।

ভাইপারেও একই সুবিধা থাকছে। তবে এ মডেলের বাইকে সেলফ স্ট্রাটের সঙ্গে কিক স্ট্রার্টের ব্যবস্থাও রাখা হয়েছে।
 
ওয়ালটন প্যাভিলিয়নের সেলস এক্সিকিউটিভ রায়হান বাংলানিউজকে বলেন, ‘মেলা উপলক্ষ্যে আমরা ‘স্পিড’ ও ‘ভাইপার’ নামের দু’টি নতুন মডেলের মোটরসাইকেল নিয়ে এসেছি। তবে এখনও আমাদের শোরুমগুলোতে এগুলো পাঠানো হয় নি। আশা করছি আগামী মার্চ মাস থেকে এ মডেলগুলো পাওয়া যাবে। ’
 
নতুন এ দু’টি মডেলের মোটরসাইকেলের দাম কেমন হতে পারে জানতে চাইলে তিনি বাংলানিউজকে জানান, এক লাখ ৬০ হাজার থেকে ৭০ হাজার টাকায় এসব মটরসাইকেল পাওয়া যাবে।
 
মেলায় আসা দর্শনার্থী আব্দুল খালেক বাংলানিউজকে বলেন, ‘আমাদের দেশে যে এত সুন্দর ও মানসম্পন্ন মোটরসাইকেল তৈরি হতে পারে তা কখনও কল্পনা করিনি। এ মডেলটির দামও বাজারে বিদ্যমান অন্যান্য ব্রান্ডের চেয়ে অনেক কম। আশা করি এ মডেলটি বাজারে আসলে কিনতে পারবো। ‘
 
ওয়ালটন প্যাভিলিয়নে গিয়ে দেখা যায়, সেখানে প্রধানত টিভি, ফ্রিজ, হোম অ্যাপ্লায়েন্স এবং মোটরসাইকেল পাওয়া যাচ্ছে। তবে এগুলোর মধ্যে মোবাইল এবং মোটলসাইকেলের নতুন মডেলগুলোর প্রতি বেশি আকর্ষণ দর্শনার্থীদের।
 
প্রযুক্তিপ্রেমীদের জন্য ওয়ালটন বাজারে নিয়ে এসেছে দু’টি মডেলের ওয়ালপ্যাড। যা ১৪ হাজার ৪৯০ থেকে ১৫ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে। সেই সঙ্গে রয়েছে মোট ৩০টি মেডেলের মোবাইল ফোন। যার মধ্যে ৪টি নতুন এবং ৩ আসন্ন মডেল। এ মডেলগুলো সর্বোচ্চ ৩ হাজার ৯৯০ থেকে ২৩ হাজার ৯৯০ টাকার মধ্যে কিনতে পারবে ক্রেতারা।
 
সৌখিনদের জন্য ওয়ালটনের ৮৫ ইঞ্চি ইউএইচডি টিভির বিশেষ সুবিধার মধ্যে রয়েছে থ্রিডি, এলইডি, ফোরকে রেজুলেশন, ইন্টারনেট সুবিধা। এ মডেলের টিভির দাম আনুমানিক ১০ লাখ টাকা হতে পারে বলে জানান ওয়ালটন কর্তৃপক্ষ।
 
ওয়ালটনের সেলস এক্সিকিউটিভ মো. হায়দার আলী বলেন, মেলা উপলক্ষ্যে ক্রেতাদের সামর্থের কথা চিন্তা করে সুলভ মূল্যে বিক্রি করা হচ্ছে আকর্ষণীয় মোবাইল ও ওয়ালপ্যাড। এছাড়াও ক্ষেত্র বিশেষে ক্রেতাদের সর্বনিম্ন ২ শতাংশ থেকে সর্বোচ্চ ৮ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৭১২, জানুয়ারি ১৫, ২০১৪
সম্পাদনা: তমাল আবদুল কাইয়ূম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad