ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

পর্যটন

লঘুচাপ ও খুলনার পরিবহন ধর্মঘটের প্রভাব কুয়াকাটায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
লঘুচাপ ও খুলনার পরিবহন ধর্মঘটের প্রভাব কুয়াকাটায়

পটুয়াখালী: খুলনায় জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ও মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলের প্রতিবাদে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কথিত পরিবহন ধর্মঘট ও আগাম লঘুচাপের খবরে নেতিবাচক  প্রভাব পড়েছে সাগরকন্যা কুয়াকাটায়।

শনিবার (২২ অক্টোবর) কুয়াকাটায় পর্যটক উপস্থিতি ছিল খুবই সামান্য।

বিচে মুষ্টিমেয় কিছু পর্যটকদের সাঁতার, গোসল ও হাঁটাচলা করতে দেখা গেছে।

এছাড়াও হোটেল-মোটেলে খুবই কম পর্যটক কক্ষ ভাড়া নিয়েছেন। দোকান পাট ও হোটেল রেস্তোরাঁয় বেচাকেনা খুবই কম। অনেকটা ধোয়ামোছার কাজের পাশাপাশি দোকানিরা বেকার সময় পার করছেন।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) কোষাধ্যক্ষ আসাদুজ্জামান মিরাজ জানান, এখানে বেশির ভাগ পর্যটক আসেন দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চল থেকে। খুলনায় পরিবহন ধর্মঘটের কারণে বাস আসছে না, তাই পর্যটক কম।

তিনি বলেন, ধর্মঘট ও লঘুচাপের আগাম খবরে বর্তমানে পর্যটক খুবই কম। তবে এরকম সময়ে আসলে সবকিছুই সাশ্রয়ী মূল্যে পাওয়া যায়। এখন অনেক হোটেল মোটেলে কক্ষ ফাঁকা রয়েছে। তবে, ধর্মঘট ও লঘুচাপ চলে গেলে কুয়াকাটায় আবারও রেকর্ড সংখ্যক পর্যটক আসবেন বলে প্রত্যাশা করছেন তিনি ও সংশ্লিষ্টরা।

এদিকে আন্দামান সাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘণীভূত হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং উত্তর আন্দামান সাগর এলাকায় নিম্নচাপে পরিণত হয়েছে।

এটি শনিবার দুপুর ১২ টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১০২৫ কি.মি. দক্ষিণে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯৪০ কি.মি. দক্ষিণে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১০৭০ কি.মি. দক্ষিণ-দক্ষিণপূর্বে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১০০৫ কি.মি. দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছিল।

নিম্নচাপটি আরও ঘণীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কি.মি. এর মধ্যে বাতাসের একটানা সর্ব্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কি.মি. যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৫০ কি.মি. পর্যন্ত বাড়ছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ (এক) নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa