ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

পর্যটন

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কক্সবাজারে পর্যটন উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কক্সবাজারে পর্যটন উৎসব

কক্সবাজার: বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মঙ্গলবার থেকে কক্সবাজারে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী পর্যটন উৎসব।

জেলা প্রশাসন ও কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটি আয়োজিত সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের অন্যতম সহযোগী হিসেবে থাকছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

কক্সবাজারের জেলা প্রশাসক মামুনুর রশীদ জানান, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতকে কেন্দ্র করে কক্সবাজারে এবারই প্রথম সপ্তাহব্যাপী পর্যটন উৎসবের আয়োজন করা হচ্ছে। কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার প্রয়াসে এই উৎসবের আয়োজন।

কক্সবাজারে পর্যটন শিল্পের প্রসারে সরকারের নানা উদ্যোগ বাস্তবায়নে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে সবোর্চ্চ সহযোগিতার জন্য জেলা প্রশাসক ধন্যবাদ জানান।



সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ে সপ্তাহব্যাপী উৎসবের আয়োজনে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আরও ৫ লাখ টাকার একটি চেক হস্তান্তর করা হয়। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক মো. আবু হেনা জেলা প্রশাসকের হাতে চেকটি তুলে দেন।

এর আগেও বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ৫ লাখ টাকার চেকসহ ১০ লাখ টাকা দেওয়া হয় জেলা প্রশাসকের কাছে।

জেলা প্রশাসক বলেন, এবারের পর্যটন দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী আয়োজনের মাধ্যমে কক্সবাজারকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে একটু ভিন্ন মাত্রা যোগ করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে অত্যাধুনিক পর্যটনকেন্দ্র হিসেবে গড়তে নানা উন্নয়নমুখী পদক্ষেপ নিয়ে যাচ্ছেন, সেখানে বসুন্ধরা গ্রুপের অংশগ্রহণকে আমি স্বাগত জানাই। দেশের অন্যান্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকেও  পর্যটনের বিকাশে এগিয়ে আসার আহ্বান জানান জেলা প্রশাসক।

চেক হস্তান্তরের সময় কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa