ঢাকা, শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

পর্যটন

নতুন রূপে সেজেছে আলুটিলা পর্যটন স্পট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, মে ৫, ২০২২
নতুন রূপে সেজেছে আলুটিলা পর্যটন স্পট আলুটিলা পর্যটন স্পট। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: গেল দুই বছর করোনার থাবায় জীবন যেখানে থমকে ছিল। সেখানে উৎসবের আনন্দ ফিকে হওয়াটা স্বাভাবিক।

তবে, এবার চিত্র বদলে গেছে। তাই ঈদ উদযাপনে ছিল না কোনো ধরনের শঙ্কা বা বাধা। তাইতো পরিবার-পরিজন নিয়ে মানুষ একটু উঠান পেরিয়ে দুই পা ঢুঁ মারছেন। ঈদের দ্বিতীয় দিন এক আনন্দমুখর বিকেল দেখা গেল খাগড়াছড়ির অন্যতম পর্যটন স্পট আলুটিলায়। তবে, ওই দিন স্থানীয়দের উপস্থিতি ছিল বেশি।

জেলা শহরের কুমিল্লাটিলা এলাকার বাসিন্দা আসাদ উল্লাহ পরিবার নিয়ে আলুটিলা ঘুরতে এসেছেন।  

তিনি বাংলানিউজকে বলেন, গত দুই বছর ঈদের আনন্দ উদযাপন করতে পারিনি। তাই সব স্বাভাবিক হওয়ায় স্ত্রী-সন্তান নিয়ে ঘুরতে এসেছি। ভালোই লাগছে। নতুন রূপে সেজেছে আলুটিলা পর্যটন স্পট। আধুনিকায়ন করায় পর্যটকদের বেশ আকর্ষণ করছে। রহস্যময় সুড়ঙ্গ বরাবরের মত রোমাঞ্চকর অনুভূতি দিচ্ছে পর্যটকদের। এখানে কেউ ছবি তুলতে, কেউ গল্পে, কেউবা প্রকৃতির অপরূপ দৃশ্য দেখতে ব্যস্ত। মো. আরিফ নামে স্থানীয় অপর পর্যটক বলেন, আগে আলুটিলায় সুড়ঙ্গ ছাড়া তেমন কিছু ছিল না। বহু বছর পর দৃষ্টিনন্দন ব্রিজসহ পর্যটকবান্ধব আধুনিকায়ন করায় সময় কাটানোর দারুণ এক পরিবেশ হয়েছে।

আলুটিলা পর্যটনকেন্দ্রের ব্যবস্থাপক কিরণ ত্রিপুরা বাংলানিউজকে বলেন, গত দুই দিন স্থানীয় পর্যটকরা ঘুরতে আসছেন। আজ (৫ মে) থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঘুরতে আসা পর্যটকের সমাগম বাড়বে।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, মে ০৫, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa