ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

খুলনায় খুলেছে সব পার্কের তালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
খুলনায় খুলেছে সব পার্কের তালা

খুলনা: দীর্ঘ দেড় বছর বন্ধ রাখার পর অবশেষে খুলেছে খুলনার সবগুলো পার্ক। খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নিয়ন্ত্রিত এসব পার্ক বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে সাধারণ জনগণের জন্য উন্মুক্ত করা হয়েছে।

দীর্ঘদিন পর পার্কের তালা খোলায় খুদে থেকে বড় সবাই খুশি। একঘেয়েমি থেকে দূরে একটু খোলা আকাশ, একটু মুক্ত বাতাসের সন্ধান পেলো নগরবাসী। পার্ক খোলার পর সকালে প্রাত:ভ্রমণে আসা মানুষ ছাড়া তেমন লোকজন হয়নি। তবে বিকেলে ভিড় বাড়বে আশা পার্ক সংশ্লিষ্টদের।

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) এস্টেট অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, কেসিসি কর্তৃক নিয়ন্ত্রিত সাতটি পার্ক রয়েছে। যার মধ্যে লিনিয়ার পার্ক কয়েক দিন আগে খুলে দেওয়া হয়েছে। খালিশপুর ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কের ভেতরে কাজ করা হবে যার জন্য আপাতত বন্ধ থাকবে। এছাড়া বাকি হাদিস পার্ক, জাতিসংঘ শিশু পার্ক, সোলার পার্ক ও গোলকমনি পার্ক, নিরালা পার্ক ১৮ মাস পর বৃহস্পতিবার সকাল থেকে খুলে দেওয়া হচ্ছে।
উল্লেখ্য, ২০২০ সালের ১৯ মার্চ থেকে নগরীর সাতটি পার্কে জনসমাগম নিষিদ্ধ করে নগর সংস্থা। সেই থেকে পার্কগুলো বন্ধ ছিল। ঘরবন্দি শিশুদের নিয়ে বিপাকে পড়েছিলেন অভিভাবকরা। এছাড়া এসব পার্কে প্রতিদিন প্রাতঃভ্রমণ ও শরীরচর্চা করতেন যারা তারাও ছিলেন মহাবিপাকে।

১৯ আগস্ট (বৃহস্পতিবার) মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুসারে সারা দেশের সব বিনোদনকেন্দ্র খুলো দেওয়া হলেও খোলা হয় নি খুলনার পার্কগুলো। এ নিয়ে শিশু কিশোর থেকে শুরু করে অভিভাবক ও নাগরিক নেতাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। তারা নানাভাবে সিটি মেয়রের কাছে দাবি জানিয়ে আসছিলো পার্কগুলো খুলে দেওয়ার।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa