ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

অনুষ্ঠিত হলো ‘ক্লাইম্বাথন বাংলাদেশ’ এর ৩য় আসর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
অনুষ্ঠিত হলো ‘ক্লাইম্বাথন বাংলাদেশ’ এর ৩য় আসর

ঢাকা: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো ক্লাইম্বিং নিয়ে দেশের সবচেয়ে বড় প্রতিযোগিতা ‘ক্লাইম্বাথন বাংলাদেশ’ এর ৩য় আসর।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর সার্সন রোডস্থ গ্যালারী হাউসে অনুষ্ঠিত হয় এ আসরের পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এর আগে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ক্লাইম্বাথনের এবারের আসর বসেছিল মিরসরাইয়ের খৈয়াছড়া ঝর্ণার পাদদেশে।

ক্লাইম্বিংয়ের দক্ষতার শ্রেষ্ঠত্ব প্রমাণের এই লড়াইয়ে দেশের বিভিন্ন জেলা থেকে আসা মোট ২৬ জন প্রতিযোগী কোয়ালিফাইং রাউন্ডে অংশ নেন। প্রাথমিক বাধা উতরে ফাইনাল রাউন্ডে পৌঁছাতে সক্ষম হন ১০ জন। সেখান থেকেই নির্ধারিত হয় এবারকার আসরের চ্যাম্পিয়ন। ক্লাইম্বাথন বাংলাদেশ সিজন থ্রি এর চ্যাম্পিয়ন হন সাদাব ইয়াসির, ১ম রানার-আপ হন তাম্মাত বিন খয়ের এবং ২য় রানার আপ হন মোহাম্মদ আজমির।

‘ক্লাইম্বাথন বাংলাদেশ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত।  ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হিসেবে ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের অভিজ্ঞ পর্বতারোহী ও এভারেস্টার মলয় মূখার্জী।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট প্রাবন্ধিক, কবি এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজের প্যাথলজি বিভাগের প্রধান অধ্যাপক জিল্লুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত থেকে আগত আবৃত্তিকার জগন্নাথ চট্টোপাধ্যায়, ডা. সুবীর মল্লিক, ফিল্মমেকার ও সাংবাদিক সৌধৃতি ভবানী, বিশিষ্ট ফটোগ্রাফার রীতা নন্দী, অভিজ্ঞ রক ক্লাইম্বার অসীম কুমার রায়।

এছাড়াও দেশের আউটডোর স্পোর্টসে নিজেদের প্রতিভার স্বাক্ষর রাখা অন্যতম ব্যক্তিত্ব হানিয়াম মারিয়া রাকা, বাবর আলি ও তাম্মাত বিন খয়ের শোনান তাদের অভিযানের গল্প।

বাংলাদেশসময়: ১৫১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।