ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ঢাকা-যশোর রুটে প্রতিদিন ইউএস-বাংলার ৫ ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ঢাকা-যশোর রুটে প্রতিদিন ইউএস-বাংলার ৫ ফ্লাইট

ঢাকা: বাংলাদেশের অন্যতম বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-যশোর রুটে প্রতিদিন ইউএস-বাংলা পাঁচটি ফ্লাইট পরিচালনা করছে। যাত্রী সাধারণের চাহিদাকে প্রাধান্য দিয়ে এ ফ্লাইট পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে যশোর রুটে পাঁচটি ফ্লাইট পরিচালনা করছে। প্রতিদিন সকাল ৭টা ৪০মিনিট, ৯টা ৪৫মিনিট, দুপুর ২টা, বিকেল ৫টা ৩০মিনিট ও সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যশোরের উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছেড়ে যায়।

 

যশোর বিমানবন্দর থেকে ঢাকায় প্রতিদিন সকাল ৮টা ৫০মিনিট, ১০টা ৫৫ মিনিট, দুপুর ৩টা ১০ মিনিট, সন্ধ্যা ৬টা ৪০ মিনিট ও ৭টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ছেড়ে আসে।  

নতুন সংযোজিত হওয়া এটিআর ৭২-৬০০ এবং ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ন্যূনতম ২৬৯৯ টাকা ঢাকা-যশোর রুটে ওয়ানওয়ের ভাড়া নির্ধারণ করা হয়েছে।  

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১১টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।  

যশোর ছাড়াও বর্তমানে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, সৈয়দপুর ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। এছাড়া ইউএস-বাংলা আন্তর্জাতিক রুট ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, মাস্কাট, দোহা এবং চট্টগ্রাম থেকে কলকাতা, চেন্নাই, দোহা ও মাস্কাট রুটে ফ্লাইট চলাচল করছে।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।