ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলায় যোগ হচ্ছে আরও নতুন উড়োজাহাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
ইউএস-বাংলায় যোগ হচ্ছে আরও নতুন উড়োজাহাজ ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০

ঢাকা: আকাশপথে অভ্যন্তরীণ যোগাযোগ বাড়াতে গুরুত্ব দিচ্ছে দেশের শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। এরই অংশ হিসেবে বহরে আরও নতুন উড়োজাহাজ যোগ করছে সংস্থাটি। আগামী ডিসেম্বর ও জানুয়ারি মাসে আরও নতুন দু’টি উড়োজাহাজ দেশে আসবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

ইউএস-বাংলা কর্তৃপক্ষ জানায়, অন্য ব্র্যান্ড নিউ এটিআরের মতো নতুন দুই উড়োজসহাজ কারখানা থেকে সরাসরি বহরে যুক্ত হবে। একমাত্র বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে ইউএস-বাংলা এ ধরনের ব্র্যান্ডনিউ উড়োজাহাজ কিনছে।

 

ইউএস-বাংলার বহরে ১১টি উড়োজাহাজ রয়েছে। যা বেসরকারি এয়ারলাইন্সের মধ্যে সর্বোচ্চ। নতুন দু’টি উড়োজাহাজ যুক্ত হলে সংখ্যা দাঁড়াবে ১৩টি। বর্তমানে ইউএস-বাংলার বহরে রয়েছে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৩টি ড্যাশ ৮-কিউ ৪০০ ও ৪টি এটিআর ৭২-৬০০। নতুন দু’টি উড়োজাহাজও এটিআর ৭২-৬০০ মডেলের।  

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, আমরা সেফটিকে সর্বোচ্চ গুরুত্ব দেই। এজন্য আমরা পুরাতন কোনো উড়োজাহাজ কিনছি না। যে নতুন দু’টি উড়োজাহাজ আসবে, সেগুলোও পুরোপুরি নতুন।  

তিনি বলেন, সেবার মান শতভাগ নিশ্চিত করেছি। যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে আমরা বদ্ধপরিকর।  

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করা এয়ারলাইন্সটি বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুর মতো আন্তর্জাতিক রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।