[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

এবার ঢাকা- গুয়াংজু রুটে ডানা মেলছে ইউএস-বাংলা

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১০ ৬:৩৯:৪৮ এএম
ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি এয়ারক্রাফট। ছবি: বাংলানিউজ

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি এয়ারক্রাফট। ছবি: বাংলানিউজ

ঢাকা: এবার ঢাকা-গুয়াংজু রুটে ডানা মেলছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বাংলাদেশের আকাশ পরিবহনের ইতিহাসে প্রথমবারের মতো ২৬ এপ্রিল (বৃহস্পতিবার) এশিয়ার অন্যতম গন্তব্য চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট চালানো শুরু করতে যাচ্ছে কোম্পানিটি। 

মঙ্গলবার (১০ এপ্রিল) সংবাদমাধ্যমে পাঠানো ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে বলা হয়, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ঢাকা থেকে গুয়াংজু রুটে ফ্লাইট চালানো হবে। ঢাকা-গুয়াংজু রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৩০ হাজার ৪০৮ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া গুয়াংজু-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২ হাজার ১৮৭ সিএনওয়াই এবং রিটার্ন ভাড়া ৩ হাজার ৬৩৩ সিএনওয়াই ধরা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। 

প্রাথমিকভাবে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে রাত ৯টা ৫০মিনিটে গুয়াংজুর উদ্দেশে ছেড়ে যাবে। আর পৌঁছাবে গুয়াংজুর স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে। গুয়াংজু থেকে রোব, বুধ ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় ছাড়বে; আর ঢাকায় পৌঁছাবে সকাল ৭ টায়। 

ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট চালানো হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্স সূত্র জানায়, স্বল্প সময়ের মধ্যে দাম্মাম, জেদ্দা, রিয়াদ, আবুদাবি রুটে ফ্লাইট চালানো শুরু করার পরিকল্পনা রয়েছে। এ বছরের মধ্যে আরও তিনটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট কিনবে ইউএস-বাংলা এয়ালাইন্স। 

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে দেশের সকল অভ্যন্তরীণ রুটে যাত্রী পরিবহন করছে। এছাড়া আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, দোহা ও কলকাতায়ও ফ্লাইট চালানো হচ্ছে। 

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
পিআর/এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache