ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

পর্যটন

পর্যটন খাতের উন্নয়নে সরকারি বিনিয়োগ বাড়াতে হবে  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
পর্যটন খাতের উন্নয়নে সরকারি বিনিয়োগ বাড়াতে হবে   অনুষ্ঠানে অতিথিরা-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশে পর্যটন খাতে অপার সম্ভাবনা থাকলেও বিনিয়োগ স্বল্পতা এ খাতের অন্যতম প্রতিবন্ধকতা। পর্যটন খাতকে এগিয়ে নিতে সরকারি বিনিয়োগ আরও বাড়াতে হবে।

রোববার (৩০ জুলাই) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে এক সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
 
পর্যটন খাতে শ্রীলঙ্কার উন্নয়নের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, পর্যটন খাতে সরকারি বিনিয়োগ বাড়িয়ে শ্রীলঙ্কা অনেক এগিয়ে গেছে।

এটা বাংলাদেশের জন্য দৃষ্টান্ত।
 
মন্ত্রী বলেন, ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রেও আমরা পিছিয়ে আছি। পর্যটনকে আমাদের সংস্কৃতির অংশ করে নিতে পারলে সাধারণ মানুষ এর সঙ্গে নিজেকে যুক্ত করবে। ইতোমধ্যে সরকার প্রচুর মেগা প্রজেক্ট হাতে নিয়েছে। এটা দেশের অগ্রগতির নিদর্শন। তাছাড়া গত কয়েক বছরে নানামুখী উদ্যোগের কারণে মানুষ পর্যটনের সঙ্গে পরিচিত হয়েছে।
 
সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) যৌথভাবে সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।  
 
অনুষ্ঠানে ট্যুরিজম ফেলোশিপ-২০১৭ এ পর্যটন বিষয়ক রিপোর্টের জন্য ইলেকট্রনিকস, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার ১০ সাংবাদিককে সার্টিফিকেট দেওয়া হয়। এছাড়া ফেলোশিপপ্রাপ্তদের প্রত্যেককে ৬০ হাজার টাকার চেক দেওয়া হয়।
 
ফেলোশিপপ্রাপ্তরা হলেন-সোহেল হোসেন পাটওয়ারি (ডেইলি সান), জুলহাস কবীর (আরটিভি), তারেক মোর্তজা (ইন্ডিপেনডেন্ট টেলিভিশন), ইসতিয়াক হোসাইন (ঢাকা ট্রিবিউন), মনজুরুল ইসলাম (বণিক বার্তা), শফিউল্লাহ সুমন (বাংলাদেশ টেলিভিশন), রিতা নাহার (বৈশাখী টেলিভিশন), নিয়ামুল সাদেক (এসএ টেলিভিশন), শফিক বিন সাদ (চ্যানেল টোয়েন্টিফোর) এবং চৌধুরী আকবর হোসেন (বাংলা ট্রিবিউন)।
 
এটিজেএফবি’র সভাপতি নাদিরা কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-ট্যুরিজম বোর্ডের সিইও ড. নাসির উদ্দিন, পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইমরান, বিটিবি’র পরিচালক নিখিল রঞ্জন রায়, বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, এটিজেএফবি’র সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
এসআইজে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।