ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

পর্যটন

আরব আমিরাতের সঙ্গে পর্যটনের ক্ষেত্র বাড়ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মে ২৩, ২০১৭
আরব আমিরাতের সঙ্গে পর্যটনের ক্ষেত্র বাড়ছে রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাৎ করেন আমিরাতের রাষ্ট্রদূত ড. সাইয়িদ বিন হাজর আল-শেহি

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের পর্যটন খাতের সম্পর্ক আরও জোরদার হচ্ছে। ঢাকার সঙ্গে দুবাই, আবুধাবি ও শারজাহর মধ্যে আকাশ পথে যোগাযোগ বাড়ানোর মাধ্যমে দুই দেশের পর্যটনের বিকাশে সহযোগিতা করতে দুই দেশ সম্মত হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে সচিবালয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষা‍ৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্টদূত ড. সাইয়িদ বিন হাজর আল-শেহি। এ সময় বিমান চলাচল ও পর্যটনের ক্ষেত্র সম্প্রসারণে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠক শেষে রাশেদ খান মেনন সাংবাদিকদের বলেন, আমরা এ বিষয়ে একমত হয়েছি যে, আমাদের এই উদ্যোগ সফল হলে দুই দেশের বিনিয়োগ-বাণিজ্য, জনশক্তিসহ ভ্রাতৃপ্রতীম দুই মুসলিম রাষ্ট্রের সম্পর্ক আগামী দিনগুলোতে আরও জোরদার হবে।

বৈঠকে মুসলিম দেশসমূহে বির‍াজমান অনৈক্য, গোষ্ঠীগত সংঘাত, সন্ত্রাসবাদ এবং ইসলামী সম্মেলন সংস্থার ভূমিকা ও আগামী ১০-১২ নভেম্বর ঢাকায় অনুষ্ঠেয় ওআইসির পর্যটন মন্ত্রীদের সম্মেলন প্রসঙ্গে আলোচনা হয়।

মন্ত্রী বলেন, ধর্মীয় মিল ছাড়াও উভয় দেশের রয়েছে সমৃদ্ধ সংস্কৃতি, কৃষ্টি, ঐতিহ্য ও ইতিহাস; যা দুই দেশের মধ্যে নতুন নতুন যোগাযোগের ক্ষেত্র উন্মোচন করতে পারে। মুসলিম দেশগুলোতে হালাল ট্যুরিজমের যে ব্যাপক বাজার সৃষ্টি হয়েছে তা থেকে উভয় দেশ লাভবান হতে পারে। উভয় দেশের পর্যটকদের আকর্ষণ করতে প্যাকেজ ট্যুর এবং অন-অ্যারাইভাল ভিসা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে বৈঠকে অভিমত ব্যক্ত হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, মে ২৩, ২০১৭
আরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa