ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পর্যটন

নিরাপত্তার অভাবে রামসাগরের পর্যটকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
নিরাপত্তার অভাবে রামসাগরের পর্যটকরা নিরাপত্তার অভাবে রামসাগরের পর্যটকরা

দিনাজপুর: চারপাশে লাল মাটির উঁচু উঁচু টিলা। টিলায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে ছোট-বড় বিভিন্ন প্রজাতির গাছ। এর মধ্যে বুকভরা জল নিয়ে রয়েছে একটি বিশাল দিঘি। যদিও সেটি সাগর নয়, তারপরও দিঘিটির নাম রামসাগর।

রামসাগর দিঘি

প্রকৃতির মাঝে নিজেকে খুঁজে পেতে দূর-দূরান্ত থেকে প্রতিনিয়ত অনেক পর্যটক দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যানে এসে ভিড় জমাচ্ছেন। প্রতিনিয়ত এ উদ্যানে প্রচুর লোক সমাগম থাকলেও সেখানে রয়েছে নিরাপত্তার অভাব।

 

রামসাগর জাতীয় উদ্যান ঘুরে দেখা যায়, উদ্যানের সব জায়গায় পর্যটকদের ভিড়। এসব পর্যটকদের মধ্যে কেউ বাসে আবার কেউ সপরিবারে মাইক্রোবাসে করে বেড়াতে এসেছেন। সবুজে মোড়ানো এ উদ্যানে পর্যাপ্ত নিরাপত্তার অভাবে স্বাধীনভাবে বিচরণ করতে পারছেন না পর্যটকরা।

রামসাগর জাতীয় উদ্যানে পর্যটকদের ভিড়

বগুড়ার নিশিন্দিরা এলাকা থেকে আসা সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, সপরিবারে ঐতিহাসিক রামসাগর দিঘি দেখতে এসেছি। এখানকার চিড়িয়াখানা, শিশুপার্কসহ বিভিন্ন স্থান ঘুরে দেখেছি। দিঘির পানিতে নৌকায় ভ্রমণ করছি। তবে নিরাপত্তা ব্যবস্থা না থাকায় স্বাধীনভাবে ঘুরতে কিছুটা ভয় লেগেছে।  

তিনি আরও বলেন, রামসাগর একটি বিশাল পর্যটন কেন্দ্র। কিন্তু পর্যটকদের নিরাপত্তার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যদের দেখিনি।

নিরাপত্তা ব্যবস্থা জোরদার করলে পর্যটকদের সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন তিনি।

দিঘির পানিতে পর্যটকদের নৌকা ভ্রমণ

রামসাগর উদ্যানের প্রবেশ পথের গেটম্যান আব্দুল আজিজ বাংলানিউজকে জানান, আশপাশের গ্রামের মাদক ব্যবসায়ীদের নিরাপদ স্থান রামসাগর। এখানে মাদকাসক্ত যুবকেরা বিনা টিকিটে জোরপূর্বক ঢুকে আড্ডা দেয়। মাদকের কারণে রামসাগরে মাঝে মধ্যেই ছিনতাইয়ের ঘটনাও ঘটে। অভ্যন্তরে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য একটি পুলিশ ফাঁড়ির প্রয়োজন বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।