ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

পর্যটন

কুয়াকাটায় ‘মেগা বিচ কার্নিভাল’ শুরু শনিবার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
কুয়াকাটায় ‘মেগা বিচ কার্নিভাল’ শুরু শনিবার  বিচ কার্নিভাল উপলক্ষে আলোকসজ্জা

পটুয়াখালী: কুয়াকাটার ইতিহাস-ঐতিহ্য এবং অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরতে ‘কুয়াকাটা মেগা বিচ কার্নিভাল’র আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে শনিবার (১৪ জানুয়ারি)। 

প্রথমবারের মতো কুয়াকাটায় তিন দিনব্যাপী কার্নিভালের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  

উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন, চিফ হুইপ আ স ম ফিরোজসহ আরো অনেকে।

১৬ জানুয়ারি পর্যন্ত এ বিচ কার্নিভালের আয়োজন করেছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। সহযোগিতায় বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ন্যাশনাল ট্যুরিজম করপোরেশন এবং ভিজিট বাংলাদেশ।

উদ্বোধনী দিন শনিবার সকাল ৯টায় পর্যটন করপোরেশন কম্পাউন্ড থেকে কুয়াকাটা সৈকত পর্যন্ত শোভাযাত্রা রয়েছে। এরপর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানের পর তিনদিনের কার্নিভালে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, ঘুড়ি উৎসব, ফুড ফেস্টিভ্যাল ও মেলা, ওয়াটারবাইক ও এটিভি রাইডস, হিউম্যান ফুটবল, অ্যাসেন্ডিং অ্যান্ড ডিসেন্ডিং, থ্রি টপ অ্যাক্টিভেটস, ফরেস্ট ট্র্যাকিং, ওয়াকিং সাইকল শোভাযাত্রাসহ বিভিন্ন আয়োজন।  

তবে পর্যটকদের বিনোদনের জন্য তিনদিনই থাকছে দেশের খ্যাতনামা শিল্পী ও ব্যান্ড দলের সাংস্কৃতিক অনুষ্ঠান।  

প্রথম দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকছে মুকাভিনয়, রাখাইন ও পটুয়াখালী জেলা সাংস্কৃতিক এবং চিরকুট ব্যান্ড দলের গান। দ্বিতীয় দিনে থাকছে সজল ব্যান্ডের পরিবেশনা এবং ক্লোজআপ ওয়ান তারকা সালমা ও বিখ্যাত শিল্পী আগুনের গান। তৃতীয় দিনে দেশের অন্যতম ব্যান্ড দল এলআরবি’র কনসার্ট।  

কার্নিভালকে কেন্দ্র করে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড বিভিন্ন প্রস্তুতি সম্পন্ন করেছে। ইতোমধ্যে কুয়াকাটা সৈকতে মঞ্চ নির্মাণ, কুয়াকাটা জিরোপয়েন্টে আলোকসজ্জা করা হয়েছে।  

এব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম সাদিকুর রহমান জানান, কার্নিভালের সব কার্যক্রম বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং জেলা প্রশাসনের মাধ্যমে হচ্ছে। বিচ ও বিভিন্ন স্থানে লাইটিংসহ সব কাজ শেষ হয়েছে। সুপেয় পানি, টয়লেটসহ অন্যান্য প্রয়োজনীয় কার্যক্রমসহ বেশকিছু কার্যক্রম বাস্তবায়নের জন্য বিভিন্ন সংগঠনকে দায়িত্ব দেওয়া হয়েছিলো।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।