ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

পর্যটন

খাবার ঘর দেখে চলে যায় ‘খিদে’

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
খাবার ঘর দেখে চলে যায় ‘খিদে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাবারের তীব্র ক্ষুধাও মরে যায়- খাবার ঘরের বহুরূপের বাহার দেখে! রয়েছে জমাটবন্ধ পানি, স্যাঁতস্যাঁতে পরিবেশ, মাছি, নষ্ট বেসিন কল, খাদ্যের অতিরিক্ত মূল্য প্রভৃতি কারণে সমস্যা এখানে টেবিলে টেবিলে ঘোরাঘুরি করে।   

সিলেট রেলস্টেশন ঘুরে: খাবারের তীব্র ক্ষুধাও মরে যায়- খাবার ঘরের বহুরূপের বাহার দেখে! রয়েছে জমাটবন্ধ পানি, স্যাঁতস্যাঁতে পরিবেশ, মাছি, নষ্ট বেসিন কল, খাদ্যের অতিরিক্ত মূল্য প্রভৃতি কারণে সমস্যা এখানে টেবিলে টেবিলে ঘোরাঘুরি করে।      

খাবার আগে হাত ধোয়ার প্রয়োজন।

তাই হাত ধোবার ঘরে গেলে খারাপ হয়ে যায় মনটা। মেঝে পানিপূর্ণ। পানিতে ভরে যায় পরিহিত জুতো ‍বা স্যান্ডেল।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে খাবার খেতে গেলে সিলেট রেল স্টেশনের খাবার দোকানগুলোতে এমন নানান অসংগতির চিত্রই দেখা যায়।

হাত ধোবার ঘর থেকে বেরুলেই ডানদিকে খাবার সাজিয়ে রাখার তাক। মাছ, সবজি, ডাল, মাংসসহ বিভিন্ন খাদ্যদ্রব্য সাজিয়ে রাখা হয়েছে। তাতে মাছিদের নিন্তানন্দ! এদিক-ওদিক উড়ছে তারা।

হাত ধোবার ঘরের সামনেই একটি বস্তা বিছিয়ে রাখা হয়েছে। এই বস্তাটির অবস্থা এতই করুণ যে, এটি দর্শন করার মাত্রই চলে যায় খিদে। স্যাঁতস্যাঁতে এই ঘরটাতে রয়েছে এক প্রকারের গোমটগন্ধ। বসার টেবিলগুলোও নয় যথেষ্ট পরিমাণে ফাঁকা।

এ নিয়েই সিলেট নিউ রেলস্টেশনের খাবার ঘর। যার নাম ‘সিল হট রেস্টুরেন্ট’। ‘সিল’ শব্দটিকে আলাদা করে কেনই বা ‘হট’ করে রাখা হয়েছে! এর উত্তর অজানা সবার! তাদের মোট কর্মচারীর সংখ্যা আট জন।

ক্যাশ কাউন্টারের ম্যানেজার শাহেদ মিয়া এ প্রসঙ্গে বলেন, আমাদের ড্রেনটি একটু আটকে গেছে তাই পানি ওভারফ্লু করে মাঝে মাঝে হাত ধোবার ঘরে চলে আসে। ১/২ দিন দিনের মধ্যেই ঠিক হয়ে যাবে।

নানা আইটেম খাদ্যের অতিরিক্ত দামের বিষয়টি প্রতিবাদ করে তিনি বলেন, আমাদের মূল্য স্বাভাবিক রয়েছে।    

‘ট্রেনের নানার যাত্রীরা এখানে প্রতিদিন খাবার খেতে আসেন। তাদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে খাবার এই পরিবেশটি উন্নত করা প্রয়োজন’ বলে মনে করেন খাবার খেতে আসা সুমন মিয়া।

তিনি আরও বলেন, এটি শুধু সিলেটের মানুষরাই নয়। সারাদেশ থেকে সিলেটে আসা মানুষরা এখানে খাবার খেতে আসেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
বিবিবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।