ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

পর্যটন

চিটাগাং ট্রাভেল মার্ট ইউএস-বাংলা এয়ারলাইন্সের আকর্ষণীয় অফার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
চিটাগাং ট্রাভেল মার্ট ইউএস-বাংলা এয়ারলাইন্সের আকর্ষণীয় অফার

বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়াররলাইন্স ইউএস-বাংলা আসন্ন চিটাগাং ট্রাভেল মার্ট-২০১৬-এ টাইটেল স্পন্সর নিয়োজিত হয়েছে। প্রত্যেক বছরের ধারাবাহিকতায় বাংলাদেশ মনিটর এ বছর বাংলাদেশের বাণ্যিজ্যিক রাজধানী চট্টগ্রামে অষ্টমবারের মতো চিটাগাং ট্রাভেল মার্ট...

ঢাকা: বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়াররলাইন্স ইউএস-বাংলা আসন্ন চিটাগাং ট্রাভেল মার্ট-২০১৬-এ টাইটেল স্পন্সর নিয়োজিত হয়েছে। প্রত্যেক বছরের ধারাবাহিকতায় বাংলাদেশ মনিটর এ বছর বাংলাদেশের বাণ্যিজ্যিক রাজধানী চট্টগ্রামে অষ্টমবারের মতো চিটাগাং ট্রাভেল মার্ট আয়োজন করেছে।

আর বাংলাদেশের ট্যুরিজম সেক্টরের উন্নয়নে এ মেলার ভূমিকা অপরিসীম।

ট্রাভেল মার্টে আগত দর্শনার্থীরা যদি ইউএস-বাংলা এয়ারলাইন্সের বুথ থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে টিকেট সংগ্রহ করেন তবে সব টিকেটের উপর ১৫ শতাংশ ছাড় দেওয়া করা হবে। এছাড়া সব দর্শনার্থী বিশেষকরে যেসব দর্শক ইউএস-বাংলা এয়ারলাইন্সের মেলার বুথ পরিদর্শন করবেন, তাদের ভিজিটিং কার্ডের উপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। যার আকর্ষণীয় পুরস্কার হিসেবে থাকছে ঢাকা-নিউইয়র্ক-ঢাকা রিটার্ন এয়ার টিকেট।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীদের আন্তর্জাতিক ফ্লাইট শেষ করার মাত্র ১০ মিনিটের মধ্যে লাগেজ ডেলিভারী দিচ্ছে, বর্তমানে যা অন্য এয়ারলাইন্সের কাছে অনুসরণীয় হয়ে থাকছে।

সারাদেশের পর্যটন বিকাশে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মনিটর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও সর্বোপরি সিভিল এভিয়েশন ও ট্যুরিজম মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন সংবাদমাধ্যমের উদ্যেগে বাংলাদেশ ট্যুরিজম সংক্রান্ত যেকোনো সভা সেমিনারেও সহযোগী প্রতিষ্ঠান হিসেবে অংশগ্রহণ করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

***ঢাকা-কলকাতা রুটে ইউএস-বাংলা ডানা মেলছে বৃহস্পতিবার

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭ জুলাই ২০১৪ সালে ঢাকা-যশোর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করার পর থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে যাত্রীবৃদ্ধির হার বেড়েই চলেছে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে মোট যাত্রীর অর্ধেকের বেশি বহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইউএস-বাংলা ইতোমধ্যে যাত্রী সাধারণের মাঝে একটি আস্থা অর্জন করতে পেরেছে। ইউএস-বাংলা’র বর্তমানে অন-টাইম ফ্লাইট পারফরমেন্স রেকর্ড ৯৮ দশমিক ৭ শতাংশ। অভ্যন্তরীণ গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গণে প্রবেশের পরও ফ্লাইট পরিচালনার এ রেকর্ড বজায় রেখেছে ইউএস-বাংলা।

প্রতিষ্ঠার দু’বছরের মধ্যে প্রায় আঠারো হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে দু’টি বোয়িং ৭৩৭-৮০০ সহ মোট পাঁচটি এয়ারক্রাফট রয়েছে। খুব শীঘ্রই আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বহরে যুক্ত হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সর্বপ্রথম দেশের অভ্যন্তরে সব বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা শুরু করে। এছাড়া এ বছর ১৫ মে থেকে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে যাত্রা শুরু করে। এছাড়া গত ১১ নভেম্বর চট্টগ্রাম ও ঢাকা থেকে মধ্যপ্রাচ্যের অন্যতম রুট মাস্কাটে সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। ১ ডিসেম্বর ২০১৬ থেকে সপ্তাহে প্রতিদিন ঢাকা থেকে কলকাতায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে। খুব শীঘ্রই চট্টগ্রাম থেকে কলকাতা ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা’র। এছাড়া স্বল্পতম সময়ে ঢাকা ও চট্টগ্রাম থেকে পর্যায়ক্রমে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, দোহা রুটে ফ্লাইট শুরু করবে।

অনটাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ২০১৫ সালে বাংলাদেশের অন্যতম ট্রাভেল বিষয়ক পাক্ষিক বাংলাদেশ মনিটর কর্তৃক ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড লাভ করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া বাংলাদেশ ট্রাভেলার্স ফোরাম ২০১৪ ও ২০১৫ সালে বাংলাদেশি এয়ারলাইন্সগুলোর মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে বেস্ট এয়ারলাইন্সের স্বীকৃতি প্রদান করেছে। পরপর দু’বছর বাংলাদেশের সেরা এয়ারলাইন্সের পুরস্কার অর্জনের পর এখন ইউএস-বাংলা’র লক্ষ্য এশিয়ার একটি শ্রেষ্ঠ এয়ারলাইন্সের খেতাব অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসা।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।