ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

পর্যটন

সাজেকে পর্যটক ভিড়, স্থানীয়দের বাড়িতে আশ্রয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
সাজেকে পর্যটক ভিড়, স্থানীয়দের বাড়িতে আশ্রয়

খাগড়াছড়ি: দেশের জনপ্রিয় পর্যটন কেন্দ্র সাজেক ভ্যালিতে সারা বছর পর্যটকের সমাগম থাকলেও মাঝখানে কয়েক মাস উপস্থিতি ছিল কম। তবে এবার তিনদিনের ছুটিতে সেখানে পর্যটক বেড়েছে কয়েকগুণ।

টানা ছুটিতে রাঙামাটির সাজেক ভ্যালিতে প্রচুর পর্যটকের সমাগম ঘটেছে।

ছুটির প্রথম দিন বৃহস্পতিবার সাজেকে প্রায় সাড়ে তিন হাজারেরও বেশি পর্যটকের উপস্থিতি ছিল। ধারণ ক্ষমতার চেয়েও কয়েকগুণ বেশি পর্যটকের উপস্থিতিতে তিল ধারণের জায়গা নেই সেখানে। অগ্রিম বুকিং দিয়ে না আসায় অনেক পর্যটককে পড়তে হয়েছে ভোগান্তিতে। অনেকে গাড়িতে কিংবা তাঁবু খাটিয়ে রাত্রিযাপন করেছেন। এছাড়া রুম না পেয়ে স্থানীয় গ্রামগুলোর বাসা-বাড়িতে রাত কাটাতে হয়েছে পর্যটকদের।

শুক্রবারও (২৯ সেপ্টেম্বর) দেখা গিয়েছে একই রকম চিত্র। এদিনও সাজেকের প্রকৃতির সঙ্গে ছুটি কাটাতে হাজারো পর্যটক ছুটে গেছেন। সাজেক কাউন্টারের সমন্বয় আরিফ হোসেন বলেন, প্রথম দিন প্রায় আড়াইশ পিকআপ এবং চাঁদের গাড়িতে করে প্রায় তিন হাজার পর্যটক এসেছেন। এছাড়া সিএনজি মোটরসাইকেলে করেও পর্যটকরা সাজেকে এসেছেন।

সাজেক কটেজ মালিক সমিতির সহ-সভাপতি চাইথোঅং চৌধুরী বলেন, গত কয়েক মাস ধরে আমরা পর্যটকের আশানুরূপ উপস্থিতি পাচ্ছিলাম না। কয়েকটি ছুটি গেলেও তেমন পর্যটক আসেনি। তবে এবার প্রচুর পর্যটক এসেছে। পর্যটকরা যেন হয়রানি না হয় আমরা সেদিকে খেয়াল রাখছি। আমাদের পরামর্শ থাকবে কটেজ বা রিসোর্ট বুকিং দিয়ে যেন পর্যটকরা সাজেক আসে।

এদিকে সাজেকের সঙ্গে খাগড়াছড়িতেও বেড়েছে পর্যটকের সংখ্যা। আলুটিলা, রিছাং ঝরনা, হর্টিকালটার পার্কে পর্যটকদের উপস্থিতি চোখে পড়ার মত। আগামী কয়েকদিন পর্যটকদের সরব উপস্থিতি থাকলে বলে বলছেন পর্যটন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
এডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।