ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

পর্যটন

দ্বিতীয় দিনে জমজমাট পর্যটন মেলা, বিমানের ছাড়!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
দ্বিতীয় দিনে জমজমাট পর্যটন মেলা, বিমানের ছাড়!

ঢাকা: রাজধানীতে চলছে দশম এশিয়ান পর্যটন মেলা। আজ সরকারি ছুটির দিন।

আর তাই ছুটির দিন উপলক্ষে মেলায় বেশ ভিড় দেখা গেছে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মেলার উদ্বোধন হয়। চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিন দিনব্যাপী এশিয়ান ট্যুরিজম ফেয়ারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যে ১৫ থেকে ২০ শতাংশ ডিসকাউন্টে টিকিট বিক্রি করছে। আর তাই বিমানের কাউন্টারে দর্শনার্থীদের ভিড় অন্য স্টলের চেয়ে বেশি।  

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কাঠমান্ডু, দিল্লি, কলকাতা ও ঢাকার যাত্রীদের জন্য জাপানের নারিতা রুটের টিকিট কিনলে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। অর্থাৎ এসব রুটে যারা জাপানের নারিতা যাবেন বা নারিতা থেকে এসব রুটে বিমানের ফ্লাইটে ভ্রমণ করবেন তাদের জন্য বর্তমান মার্কেট ফেয়ারের ওপর থাকছে ২০ শতাংশ ছাড়।  

মেলার পাশাপাশি বিমানের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপস থেকে প্রমো কোড RISINGSUN ব্যবহার করেও ২০ শতাংশ ছাড়ের টিকিট কেনা যাবে। অফারটি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চালু থাকবে।  

এছাড়াও ঢাকা থেকে যারা গুয়াংজু, আবুধাবি, দুবাই, শারজাহ, দোহা, সিঙ্গাপুর, ব্যাংকক, দিল্লি, কলকাতা, কাঠমান্ডু যাবেন মেলার সময়ে টিকিট কিনলে তারাও পাবেন ১৫ শতাংশ ছাড়।  

বিশেষ ডিসকাউন্টের পাশাপাশি মেলায় আগত দর্শনার্থীদের জন্য গেইট এন্ট্রি টিকেটের ওপর র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে বিমান প্রতিদিন ফ্রি টিকিট দিচ্ছে।  

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশমূল্য ৩০ টাকা, কিন্তু অনলাইনে রেজিস্ট্রেশন করলে ছাত্রছাত্রীদের কোনো প্রবেশ মূল্য লাগবে না।  

বাংলাদেশ পর্যটন করপোরেশন ও ট্যুরিজম বোর্ডের সহায়তায় আয়োজিত মেলার টাইটেল স্পন্সর বিমান বাংলাদেশ এয়ারলাইনস। হসপিটালিটি পার্টনার ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। আয়োজক পর্যটন বিচিত্রা, ভেন্যু পার্টনার বিআইসিসি।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩ 
এমকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।