ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পর্যটন

ষাটগম্বুজ মসজিদ দেখে অভিভূত নরওয়ে-কানাডার ২২ পর্যটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
ষাটগম্বুজ মসজিদ দেখে অভিভূত নরওয়ে-কানাডার ২২ পর্যটক

বাগেরহাট: বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ঘুরে গেলেন নরওয়ে-কানাডার ২২ পর্যটক।  

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) সকালে মোংলা থেকে সড়ক পথে ষাটগম্বুজ মসজিদে আসেন বিদেশী পর্যটকরা।

দীর্ঘসময় মসজিদ ঘুরে খানজাহান আলী (রহ) - এর মাজারে যান তারা। সেখানে বেশ কিছুক্ষণ থেকে পরে দুপুরের দিকে আবারও সড়ক পথে মোংলার উদ্দেশ্যে রওনা দেন তারা।  

ষাটগম্বুজ মসজিদ ও মাজার দেখে সন্তোষ প্রকাশ করেছেন বিদেশী পর্যটকরা।

এরআগে বুধবার (৫ এপ্রিল) বিকেলে ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাসে মোংলা বন্দরে পৌঁছান এসব পর্যটক।

শুক্রবার (০৭ এপ্রিল) সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ শেষে নারায়নগঞ্জ ও সোনারগাওয়ের উদ্দেশ্যে পর্যটকরা মোংলা ছাড়বেন বলে জানিয়েছেন জাহাজটির ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান।

তিনি বলেন, ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন পর্যটকরা। যাত্রী ছাড়াই  ভারতে যাবে জাহাজটি।

টুরিস্ট পুলিশ বাগেরহাট জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিন্টু মিয়া সরদার বলেন, বিদেশী দর্শনার্থীরা ষাটগম্বুজ ও মাজার দেখে  অভিভূত। বিশেষ করে ষাটগম্বুজের নির্মাণশৈলী দেখে বিস্ময় প্রকাশ করেছেন তারা। আবারও বাংলাদেশে আসার ইচ্ছে পোষণ করেছেন তাদের অনেকে।

গেল ১ এপ্রিল ভারতের কলকাতা থেকে ১৯ জন নরওয়ে, একজন ব্রিটিশ ও দু’জন কানাডিয়ান পর্যটক নিয়ে গত ৪ এপ্রিল খুলনার কয়রার আংটিহারা নৌ চেকপোস্টে ইমিগ্রেশন হয়ে ৫ এপ্রিল মোংলা বন্দরে প্রবেশ করে প্রমোদতরী গঙ্গা বিলাস। ৪ ফেব্রুয়ারি প্রথম দফায় ২৮ জন ও ২২ মার্চ দ্বিতীয় দফায় সাতজন বিদেশি পর্যটক নিয়ে মোংলায় আসে ভারতীয় ফাইভস্টার মানের এ ক্রুজটি।

বাংলাদেশ  সময়: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।