ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

পর্যটন

সিরাজগঞ্জ ঘুরে দেখলেন ‘গঙ্গা বিলাসের’ ২৮ পর্যটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
সিরাজগঞ্জ ঘুরে দেখলেন ‘গঙ্গা বিলাসের’ ২৮ পর্যটক

সিরাজগঞ্জ: পাঁচ তারকামানের বিলাসবহুল প্রমোদতরী ‘গঙ্গা বিলাসে’ এসে সিরাজগঞ্জ ঘুরে গেলেন ২৮ বিদেশি পর্যটক। তাদের মধ্যে সুইজ্যারল্যান্ডের ২৭ ও জার্মানির একজন পর্যটক রয়েছেন।

 

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ভারতীয় মালিকানাধীন গঙ্গা বিলাস সিরাজগঞ্জ যমুনা নদীর জেলখানা ঘাটে নোঙর করা হয়। এসময় জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান পর্যটকদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান। পরে পর্যটকরা সিরাজগঞ্জের উল্লাপাড়ায় হাটিকুমরুল নবরত্ন মন্দির ও পাঁচলিয়া এলাকায় তাঁতশিল্প পরিদর্শন করেন।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) সূত্রে জানা গেছে, সুইজারল্যান্ডের ২৭ ও জার্মানির একজন নাগরিক নিয়ে বাংলাদেশ ভ্রমণে আসে গঙ্গা বিলাস। পাঁচ তারকামানের জাহাজটিতে ২৮টি বিলাসবহুল কামরার পাশাপাশি আধুনিক রেস্তোরাঁ, পানশালা, স্পা সেন্টার রয়েছে। বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত নদীপথে মোট ৩ হাজার ২০০ কিলোমিটার পাড়ি দেবে জাহাজটি। তাদের এ যাত্রাপথে সময় লাগবে ৫১ দিন। এতে জনপ্রতি খরচ হচ্ছে ভারতীয় মুদ্রায় ১২ লাখ ৫৯ হাজার রুপি।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, ঐতিহ্যবাহী হাটিকুমরুল নবরত্ন মন্দির ও পাঁচলিয়া রাণীনগর এলাকার তাঁত কারখানা পরিদর্শন করেন বিদেশি পর্যটকরা। তারা এখানকার তাঁতিদের সঙ্গেও কথা বলেন। জেলার ঐতিহ্য, শিল্প ও প্রাকৃতিক সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা সিরাজগঞ্জের মানুষের আতিথেয়তার প্রশংসা করেন। পরিদর্শন শেষে মঙ্গলবার সন্ধ্যায় পর্যটকদের নিয়ে সিরাজগঞ্জ ত্যাগ করে গঙ্গা বিলাস।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।