ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালের আরও কাছে কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালের আরও কাছে কিউইরা

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে নামিবিয়াকে ৫২ রানে হারিয়ে সেমিফাইনালে যাওয়ার পথ অনেকটাই পরিস্কার করে নিল নিউজিল্যান্ড। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নামিবিয়াকে ১৬৪ রানের লক্ষ্য দেয় কিউইরা।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১১১ রান সংগ্রহ করতে সক্ষম হয় ইতিহাস সৃষ্টি করে গ্রুপপর্বে আসা দলটি।  

দুবাইয়ের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার (৫ নভেম্বর) জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করে নামিবিয়া। কিন্তু পাওয়ার প্লে’র পর অষ্টম ওভারে বল করতে এসেই ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেনকে বোল্ড করেন কিউই বোলার জিমি নিশাম। ব্যক্তিগত ২৫ রান করে তার ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় নামিবিয়া। পরের ওভারেই ২১ রানে উইকেট হারান আরেক ওপেনার স্টিফেন বার্ড।  

দুই ওপেনারের বিদায়ের পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে নামিবিয়া। ইশ শোধির বলে অধিনায়কের বিদায়ের পর এক এক করে উইকেট হারান ডেভিড ভিসে, জ্যান গ্রিন, জ্যান নিকল ও ক্রেইগ উইলিয়ামস। ফলে নির্ধারিত ওভার শেষে নামিবিয়ার সংগ্রহ আসে ১১১ রান। শেষদিকে ৯ ও ৬ রানে মাঠে অপরাজিত ছিলেন জেজে স্মিত ও রুবেন ট্রাম্পেলম্যান।  

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করলেও বেশিক্ষণ থিতু হতে পারলেন না কিউই ওপেনার মার্টিন গাপটিল। ডেভিড ভিসের বলে ট্রাম্পেলম্যানের হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ১৮ রানে সাঝঘরে ফেরেন তিনি। বেশিক্ষণ থিতু হতে পারেননি আরেক ওপেনার ড্যারিয়েল মিচেলও। স্কলটজের বলে উইকেট হারিয়ে ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন তিনি।  

এরপর ব্যাট করতে নেমে দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ১৩তম ওভারে প্রতিপক্ষের অধিনয়াক এরাসমাসের বলে বোল্ড হন তিনি। ব্যক্তিগত ২৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। পরের ওভারেই রান আউট হয়ে ১৭ রানে সাঝঘরে ফেরেন ডেভন কনওয়ে।

পঞ্চম উইকেটে নেমে জিমি নিশামকে সঙ্গে নিয়ে ঝড়ো ব্যাটিংয়ে দলকে ভালো সংগ্রহের দিকে নিয়ে যান গ্লেন ফিলিপস। ব্যাট হাতে দুর্দান্ত খেলে ৩৬ বলে ৭৬ রানের জুটি গড়েন এ দুইজন। ৩ ছয় ও ১ চারে ২১ বলে ৩৯ রান নিয়ে অপরাজিত ছিলেন ফিলিপস। অপরপ্রান্তে ২ ছয় ও ১ চারে ২৩ বলে ৩৫ রান নিয়ে অপরাজিত ছিলেন নিশাম।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ