ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

নামিবিয়াকে ১৬১ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
নামিবিয়াকে ১৬১ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদের ব্যাটে দারুণ শুরু পায় আফগানিস্তান। দুজনের বিদায়ের পর মাঝে রানের চাকা কিছুটা থেমে গেলেও শেষদিকে আসগর আফগান ও মোহাম্মদ নবীর ব্যাটে ৫ উইকেট হারিয়ে ১৬০ রানের মাঝারি সংগ্রহ পায় আফগানরা।

নামিবিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে রোববার আবুধাবিতে টস জিতে ব্যাটিং বেছে নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। এটি আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগানের শেষ আন্তর্জাতিক ম্যাচ।  

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি জয়ের (৪২) রেকর্ড গড়া আসগর ম্যাচের আগে আচমকা অবসরের ঘোষণা দেন। বিদায়ী ম্যাচের একাদশেও সুযোগ পান তিনি। তবে আনফিট থাকায় ছিলেন না মুজিব- উর-রহমান। তার জায়গায় আসেন হামিদ হাসান। অন্যদিকে নামিবিয়া মাঠে নামে অপরিবর্তিত একাদশ নিয়েই।

শুরুতে ব্যাট করতে নেমে জাজাই ও শাহজাদের আগ্রাসী ব্যাটিংয়ে ৬ ওভারেই ৫০ রান তুলে ফেলে আফগানরা। অবশ্য পাওয়ার প্লে শেষ হওয়ার পরের ওভারেই বিদায় নেন ২৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলা জাজাই। এরপর তিনে নামা রহমতুল্লাহ গুরবাজ (৪) দ্রুত বিদায় নেন।

৬৮ রানে ২ উইকেট হারানো আফগানিস্তানের ইনিংস টানছিলেন শাহজাদ। দুর্দান্ত সব চার-ছক্কা হাঁকিয়ে দলকে নব্বইয়ের ঘরের পৌঁছে দেওয়ার ঠিক আগ মুহূর্তে বিদায় নেন তিনি। তবে এর আগে এই উইকেটরক্ষক-ব্যাটারের ব্যাট থেকে আসে ৩৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৫ রানের দারুণ এক ইনিংস।

টপ অর্ডারের তিন ব্যাটার বিদায় নিলেও আফগানদের রানের চাকা সচল রাখেন আসগর। তাকে একপাশে রেখে বিদায় নেন মিডল অর্ডার ব্যাটার নজিবুল্লাহ জাদরান (৭)। তবে বিদায়ী ম্যাচে ঠিকই গুরুত্বপূর্ণ অবদান রাখেন আসগর। এই ডানহাতি ব্যাটার ২৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩১ রান করেন। অধিনায়ক নবী মাত্র ১৭ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩২ রানে অপরাজিত থাকেন।

বল হাতে নামিবিয়ার জ্যান নিকোল লফটি-ইটন নেন ২ উইকেট। এছাড়া ১টি করে উইকেট পেয়েছেন রুবেন ট্রাম্পেলমান এবং জেজে স্মিট।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ