ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

মেরুদণ্ডহীনরাই ধর্ম নিয়ে আজেবাজে কথা বলে: কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
মেরুদণ্ডহীনরাই ধর্ম নিয়ে আজেবাজে কথা বলে: কোহলি

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের পর এক শ্রেণির উগ্র সমর্থকগোষ্ঠী ভারতীয় পেসার মোহাম্মদ শামির ধর্ম পরিচয় নিয়ে আক্রমণ করে। এমনকি কেউ কেই তাকে 'পাকিস্তানি', 'গাদ্দার' বলেও বিদ্রূপ করে।

তবে সামাজিক যোগাযোগের মাধ্যমে শামিকে এভাবে হেনস্থা করার বিরুদ্ধে ফুঁসে উঠেছেন ভারতের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। এবার মুখ খুললেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও।

নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে রোববার সংবাদ সম্মেলনে কোহলি বলেন, 'আমরা মাঠে খেলছি, কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে আজেবাজে মন্তব্য করা মেরুদণ্ডহীন কিছু লোক সেটা পারছে না কেন? তার একটি যথার্থ কারণ হচ্ছে, তাদের আসলে মুখোমুখি হয়ে কথা বলার সাহস নেই। তারা আড়ালে লুকিয়ে থাকে এবং অন্যকে আঘাত করে। মানুষকে নিয়ে মজা করা আজকের দুনিয়ায় একটা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং দুঃখজনক ব্যাপার এটা। '

ভারতীয় অধিনায়ক আরও বলেন, 'এই লোকগুলো একদম নিচু মানসিকতার। আমার কাছে কারো ধর্ম নিয়ে আক্রমণ করাটা সবচেয়ে দুঃখজনক ব্যাপার। প্রত্যেকেরই তাদের মতামত জানানোর অধিকার আছে। কিন্তু আমি ব্যক্তিগতভাবে কখনো ধর্মের কারণে কাউকে বৈষম্য করার কথা ভাবিও না। ধর্ম প্রতিটি মানুষের কাছে অত্যন্ত ব্যক্তিগত ও পবিত্র বিষয়। আমাদের মাঠের কাজ সম্পর্কে তাদের কোনো ধারণাই নেই। শামি ভারতকে কত ম্যাচে জিতিয়েছে, সে বিষয়েও তারা অবগত নয়। দেশের প্রতি শামির প্যাশনকে যারা অগ্রাহ্য করে, তাদের নিয়ে কথা বলে সময় নষ্ট করতে চাই না। ' 

'আমরা শামিকে ২০০ ভাগ সমর্থন করছি। যারা তাকে আক্রমণ করেছে তারা যদি আরও শক্তি নিয়ে আসে, তাতে আমাদের দলের মধ্যে যে ভ্রাতৃত্বের যে বন্ধন তাতে চিড় ধরবে না। অধিনায়ক হিসেবে আমি নিশ্চয়তা দিতে পারি, আমার দলে এমন বাজে পরিবেশ থাকার সুযোগ নেই,' যোগ করেন কোহলি।

বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে সুপার টুয়েলভের গ্রুপ-২ এর ম্যাচে কিউইদের মুখোমুখি হবে ভারত। দুই দলই তাদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa