ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

নিশাঙ্কার ব্যাটে শ্রীলঙ্কার লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
নিশাঙ্কার ব্যাটে শ্রীলঙ্কার লড়াকু সংগ্রহ

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ওপেনাররা রান তুলতে হিমশিক খাচ্ছিলেন।

পরে মিডল অর্ডারেও আসেনি কাঙ্ক্ষিত রানের দেখা। কিন্তু এক প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেওয়ার পাশাপাশি দলকে লড়াকু সংগ্রহ এনে দিলেন লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা। এই লঙ্কান ওপেনার একাই করলেন দলের মোট সংগ্রহের প্রায় অর্ধেক রান।  

নিশাঙ্কার ৭২ রানের ঝলমলে ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শনিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নেয় দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে প্রোটিয়াদের একাদশে ফিরেছেন হাঁটু মুড়ে বসতে অস্বীকার করে আগের ম্যাচ থেকে নাম প্রত্যাহার করা কুইন্টন ডি কক।

দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপে শ্রীলঙ্কার ব্যাটাররা রান তুলতে হিমশিম খাচ্ছিলেন। এর মধ্যে দলীয় ২০ রানেই বিদায় নেন ওপেনার কুশল পেরেরা (৭)। এরপর চারিথ আসালাঙ্কা দুই চার ও এক ছক্কায় ২১ রান করে বিদায় নিলে চাপ আরও বাড়তে থাকে। এরপর দ্রুত বিদায় নেন ভানুকা রাজাপাকসে (০) ও আভিশকা ফার্নান্দো (৩)। দুজনেই প্রোটিয়া স্পিনার তাবরেজ শামসির বলে তার কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন।

তবে চাপের মধ্যেও এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাচ্ছেন লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা। ৪৬ বলে ফিফটি তুলে নেন তিনি। তবে সেখানেই থেমে থাকেননি এই লঙ্কান ওপেনার। অন্য প্রান্তে তখন একে একে বিদায় নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা (৪), দাসুন শানাকা (১১) এবং চামিকা করুণারত্নে (৫)। নিশাঙ্কা অবশ্য হাল ছাড়েননি। ১৯তম ওভারের চতুর্থ বলে অষ্টম উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে ৫৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭২ রান করেন তিনি।  

বল হাতে দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি ও ডোয়াইন প্রিটোরিয়াস ৩টি করে উইকেয় নিয়েছেন। দুজনেই খরচ করেছেন ১৭ রান করে। তবে শামসি এক ওভার বেশি বল করেছেন। এছাড়া ডানহাতি ফাস্ট বোলার এনরিক নরকিয়া নিয়েছেন ২ উইকেট। নরকিয়া অবশ্য নিজের শেষ বলে একটি রান আউটও করেছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa