ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ডি কককে নিয়ে ফিল্ডিংয়ে দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
ডি কককে নিয়ে ফিল্ডিংয়ে দ. আফ্রিকা

শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে প্রোটিয়াদের একাদশে ফিরেছেন হাঁটু মুড়ে বসতে অস্বীকার করে আগের ম্যাচ থেকে নাম প্রত্যাহার করা কুইন্টন ডি কক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শনিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। দুই দলই ২ ম্যাচ করে খেলেছে ১টি করে জয় পেয়েছে। ফলে আজকের ম্যাচটি তাদের জন্য সেমিফাইনালে উঠার জন্য খুব গুরুত্বপূর্ণ।  

দক্ষিণ আফ্রিকার একাদশ থেকে বাদ পড়েছেন হেনরিক ক্লাসেন। তার জায়গায় সুযোগ পেয়েছেন ডি কক। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের নির্দেশনা অনুযায়ী 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনের প্রতি সহমর্মিতা জানিয়ে হাঁটু মুড়ে বসতে অস্বীকার করেছিলেন তিনি। এমনকি ওই ম্যাচ থেকে নামও প্রত্যাহার করে নেন তিনি। তীব্র সমালোচনার মুখে অবশ্য ক্ষমা চান ডি কক এবং হাঁটু গেড়ে বসার ব্যাপারে আর আপত্তি নেই বলে ঘোষণা দেন। এরপর তাকে দলেও ফিরিয়ে আনা হলো।

অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে শ্রীলঙ্কা।

দক্ষিণ আফ্রিকা একাদশ: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), র‍্যাসি ভন ডার ডুসেন, এইডেন মার্করাম, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিক নরকিয়া এবং তাবরেজ শামসি।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা, লাহিরু কুমারা ও মাহীশ থিকশানা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa