ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

‘ফেসবুক নয়, মুশফিকদের উচিত খেলায় মনোযোগ দেওয়া’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
‘ফেসবুক নয়, মুশফিকদের উচিত খেলায় মনোযোগ দেওয়া’

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স খরায় সামাজিক যোগাযোগমাধ্যমে নানা সমালোচনা হচ্ছে। যেটি নিয়ে বিরক্ত ক্রিকেটাররাও।

নানাভাবে সমালোচনার জবাব দিয়ে যাচ্ছেন তারা। কিন্তু এগুলোতে মনোযোগ না দিয়ে খেলোয়াড়দের ক্রিকেটের প্রতি মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়।

বিশ্বকাপের এবারের আসরে দেশের ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা মেটাতে পারছে না বাংলাদেশ। গ্রুপপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হারার পর অবশ্য কোনোভাবে পরের দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে কোয়ালিফাই করে টাইগাররা। তবে এখানে এসে প্রথম দুইটি ম্যাচেই শোচনীয়ভাবে হেরেছে মুশফিক-মাহমুদউল্লাহরা।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে সমর্থকদের পাশাপাশি বিসিবি সভাপতিরও সমালোচনার মুখে পড়েছে ক্রিকেটাররা। যার পাল্টা জবাবও দিয়েছেন মুশফিক-মাহমুদউল্লাহ। কিন্তু এসব না করে ক্রিকেটে মনোযোগী হওয়ার ব্যাপারে দুর্জয় খেলোয়াড়দের আহ্বান জানিয়ে বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম তো আর গণমাধ্যম না। এটা একটি সাধারণ প্ল্যাটফর্ম। এখানে যে যেমন পারে তেমন বলছে। এটা নিয়ে ক্রিকেটারদের মাথা না ঘামিয়ে খেলায় মনোযোগ দেওয়া উচিত। মাঠের বাইরের ব্যাপারগুলো নিয়ে চিন্তা না করে ক্রিকেটারদের উচিত মাঠে যা হচ্ছে তা নিয়ে ভাবা। ’

সুপার টুয়েলভের দুইটি ম্যাচ হেরেই এখন বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গিয়েছে বাংলাদেশর জন্য। এমনটি মনে করেন দুর্জয়। পরবর্তী ম্যাচগুলোতে জেতার প্রত্যয় ব্যক্ত করে তিনি আরও বলেন, ‘মাঠের বাইরের বিষয়ে (খেলোয়াড়রা) যেহেতু বেশি সম্পৃক্ত হয়ে গেছে, এখন তা থেকে সরে গিয়ে ভালো করা উচিত। আর এখন সেমি-ফাইনাল নিয়ে ভাবছি না। আমি চাই, বাকি ম্যাচগুলো বাংলাদেশ ভালো করুক। ’

আগামীকাল শুক্রবার (২৯ অক্টোবর) সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ