ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

স্কটল্যান্ডকে অল্পতেই থামিয়ে দিল নামিবিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
স্কটল্যান্ডকে অল্পতেই থামিয়ে দিল নামিবিয়া

নামিবিয়ান পেসার রুবেন ট্রাম্পেলমানের বোলিং তোপে ইনিংসের প্রথম ওভারেই ৩ উইকেট হারায় স্কটল্যান্ড। এরপর দলীয় সংগ্রহ ১৮ রান ছুঁতেই নেই চতুর্থ উইকেটও।

সেখান থেকে মাইকেল লিস্কের ব্যাটে ঘুরে দাঁড়ালেও ৮ উইকেট হারিয়ে ১০৯ রানের মামুলি সংগ্রহ জমা করে স্কটিশরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ দুইয়ের ম্যাচে বুধবার আবুধাবির আবু জায়েদ স্টেডিয়ামে টসে জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নামিবিয়া। ইনজুরির কারণে এই ম্যাচে নেই স্কটিশদের নিয়মিত অধিনায়ক কাইল কোয়েটজার। তার বদলে নেতৃত্বে আসেন রিচি বেরিংটন।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই জর্জ মানজির উইকেট হারায় স্কটল্যান্ড। নামিবিয়ার পেসার রুবেন ট্রাম্পেলমানের বলে বোল্ড হয়ে ফেরেন স্কটিশ ওপেনার। তৃতীয় বলে তিনে নামা কলাম ম্যাকলাউড (০) এবং চতুর্থ বলে স্কটিশ দলনেতা রিচি বেরিংটনকে (০) ফেরান ট্রাম্পেলমান।

চাপে পড়ে যাওয়া স্কটল্যান্ডকে চতুর্থ ধাক্কা দেন নামিবিয়াকে বিশ্বকাপে তোলার নায়ক ডেভিড ভিসে। সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার পাঁচে নামা ক্রেইগ ওয়ালসকে (৪) যখন লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন তখন স্কটিশদের সংগ্রহ মাত্র ১৮ রান, ষষ্ঠ ওভারের তখন ৩ বল বাকি। এরপর ওপেনার ম্যাথু ক্রসকে নিয়ে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করেন লিস্ক। দুজনে যোগ করেন ৩৯ রান।

লিস্ককে অবশ্য বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ক্রস। ফ্রাইলিঙ্কের বলে বোল্ড হয়ে বিদায় নেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৩ বলে মাত্র ১৯ রানের ইনিংস। তবে এরপর ক্রিস গ্রেভসকে নিয়ে ৩৬ রানের জুটি গড়ে তোলেন লিস্ক। দলকে ৯৩ রানে রেখে ষষ্ঠ উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে লিস্কের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৪ রানের ঝড়ো এক ইনিংস।

লিস্কের উইকেট পতনের পর ফের চাপে পড়ে যায় স্কটল্যান্ড। দলীয় ৯৯ রানে বিদায় নেন আটে নামা মার্ক ওয়াট (৩)। ইনিংসের শেষ বলে রান আউটের শিকার হওয়ার আগে গ্রিভসের ব্যাট থেকে আসে ৩২ বলে ২৫ রানের ইনিংস। ৫ রানে অপরাজিত থাকেন জশ ডেভি।

বল হাতে নামিবিয়ার রুবেন ট্রাম্পেলমান নেন ৩ উইকেট। ৪ ওভারে মাত্র ১০ রান খরচে ২ উইকেট নেন ফ্রাইলিঙ্ক। এছাড়া ১টি করে উইকেট গেছে জেজে স্মিট ও ডেভিড ভিসের দখলে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ