ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠালো নামিবিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠালো নামিবিয়া

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেই ইতিহাস গড়েছে নামিবিয়া। এরপর সেই ইতিহাসে নতুন অধ্যায় যোগ করে তারা পা রেখেছে সুপার টুয়েলভে।

এবার তাদের সামনে সুযোগ এসেছে জয় দিয়ে মূল পর্ব শুরুর। সেই লক্ষ্যে আফ্রিকার দলটি শুরুতে ফিল্ডিংয়ে নামছে।

বুধবার আবুধাবির আবু জায়েদ স্টেডিয়ামে গ্রুপ-২ এর ম্যাচে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে নামিবিয়া। ইনজুরির কারণে এই ম্যাচে নেই স্কটিশদের নিয়মিত অধিনায়ক কাইল কোয়েটজার। তার বদলে নেতৃত্ব দেবেন রিচি বেরিংটন।

প্রথম পর্বে অপরাজিত থাকা স্কটিশদের মূল পর্বের শুরুটা ভালো হয়নি। আফগানিস্তানের কাছে রীতিমত উড়ে গেছে দলটি। অন্যদিকে নামিবিয়ার সুপার টুয়েলভে এটাই প্রথম ম্যাচ। আইসিসির সহযোগী দেশগুলোর মধ্যে এবারের বিশ্বকাপের মূল পর্বে টিকে আছে শুধু এই দুটি দলই। গ্রুপের তিনটি দল দক্ষিণ এশিয়ার এবং বাকি দল নিউজিল্যান্ড। ফলে নিশ্চিত ২ পয়েন্ট তুলে নেওয়ার জন্য আজকের ম্যাচটাকেই পাখির চোখ করবে নামিবিয়া ও স্কটল্যান্ড।

প্রথম পর্বে কোনো ম্যাচ না হেরেই মূল পর্বে উঠেছে স্কটিশরা। কিন্তু নামিবিয়াকে অপেক্ষায় থাকতে হয়েছে নিজেদের শেষ ম্যাচে জয় পাওয়া পর্যন্ত। তবে শক্তিমত্তায় দুই দলের পার্থক্য কিন্তু খুব বেশি নয়। বিশ্বকাপের আগে চলতি মাসেই দুই দল দুইবার মুখোমুখি হয়েছে। দুই দল একটি করে জয় তুলে নিয়েছে।

নামিবিয়ার একাদশ: জেন গ্রিন (উইকেটরক্ষক), ক্রেইগ উইলিয়ামস, গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), ডেভিড ভিসে, মাইকেল ভন লিংগেন, জেজে স্মিট, জ্যান ফ্রাইলিঙ্ক, জ্যান নিকোল লফটি-ইটন, পিকি ইয়া ফ্রান্স, রুবেন ট্রাম্পেলমান, বার্নার্ড শোল্টজ।

স্কটল্যান্ড: জর্জ মানজি, কলাম ম্যাকলাউড, রিচি বেরিংটন (অধিনায়ক), ম্যাথু ক্রস (উইকেটরক্ষক), ক্রেইগ ওয়ালেস, মাইকেল লিস্ক, ক্রিস গ্রিভস, মার্ক ওয়াট, জশ ডেভি, সাফিয়ান শরিফ, ব্র্যাডলি হুইল।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ