ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

বিশ্বকাপের পারফরম্যান্সে ফের শীর্ষে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
বিশ্বকাপের পারফরম্যান্সে ফের শীর্ষে সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে হটিয়ে আবারও আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।  

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত ফর্মে থাকায় দীর্ঘ ৩ বছর পর সংক্ষিপ্ত এ ফরম্যাটে র‌্যাঙ্কিংয়ের চূড়ায় বসেছিলেন দেশসেরা এ ব্যাটসম্যান।

কিন্তু নিউজিল্যান্ড সিরিজে আশানুরূপ পারফরম্যান্স না দেখাতে পারায় আবার শীর্ষস্থান হারিয়ে বসেন তিনি। বিশ্বকাপের আগে এমন দুঃসংবাদ পেলেও ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার ঠিক আগ মুহূর্তে আবারও সুসংবাদ পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।  

আজ বুধবার (২৭ অক্টোবর) আইসিসির ওয়েবসাইটে হালনাগাদ র‍্যাংকিং প্রকাশিত হয়েছে। যেখানে ২৯৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছেন সাকিব। তার চেয়ে অনেকটা পিছিয়ে দুইয়ে থাকা মোহাম্মদ নবির পয়েন্ট ২৭৫। তিনে যুগ্মভাবে আছেন নামিবিয়ার জে জে স্মিত (১৬১ পয়েন্ট) এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (১৬১ পয়েন্ট)। চার এবং পাঁচে আছেন যথাক্রমে ওমানের জিসান মাকসুদ (১৬০) এবং স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটন (১৫১)।

৫০ ওভারের ফরম্যাটেও সাকিব এক নম্বর অল-রাউন্ডার। তার রেটিং পয়েন্ট ৪১৬। দুইয়ে থাকা মোহাম্মদ নবি ২৯৪ পয়েন্ট নিয়ে অনেক পিছিয়ে আছেন। শুধু সাদা পোশাকে ৩৩৪ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব ৪ নম্বর অল-রাউন্ডার। ৪৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ইংলিশ অল-রাউন্ডার বেন স্টোকস (৩৪৮ রেটিং) এবং ভারতের রবীন্দ্র জাদেজা (৩৩৪ রেটিং) নিয়ে আছেন যথাক্রমে দুই এবং তিন নম্বরে। আজ সাকিবের সামনে ৪০০ টি-টোয়েন্টি উইকেটের মাইলফলক ছোঁয়ার সুযোগও আছে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ