ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

দ.আফ্রিকাকে ১৪৪ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
দ.আফ্রিকাকে ১৪৪ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১৪৪ রানের লক্ষ্য ছুড়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। গত ম্যাচের হার ভুলে এই ম্যাচে ব্যাট হাতে দারুণ দক্ষতা দেখিয়ে সবগুলো ওভার খেলে ১৪৩ রান সংগ্রহ করেছে লুইস-পোলার্ডরা।

 

টস হেরে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার এভিন লুইস ও লিন্ডল সিমন্স। এ দুই ওপেনার ৬৩ বলে ৭৩ রানের জুটি গড়েন। মাত্র ৩২ বলে অর্ধশতক তুলে নেন লুইস। তবে একাদশ ওভারে বল করতে এসে ভয়ঙ্কর হয়ে ওঠা লুইসকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন প্রোটিয়া স্পিনার কেশব মহারাজ। ৬ ছয় ও ৩ চারে ৩৫ বল খরচায় ৫৬ রান করে সাঝঘরে ফেরেন উইন্ডিজ এই ওপেনার।

এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ থিতু হতে পারেননি নিকোলাস পুরান। মহারাজের বলে ডেভিড মিলারের হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ১২ রান করে বিদায় নেন তিনি। পরের ওভারেই রাবাদার প্রথম শিকার হন সিমন্স। ধীরগতির ব্যাট করেও উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি তিনি। ব্যক্তিগত ১৬ রান করেই সাঝঘরে ফেরেন এই ব্যাটার।  

সিমন্সের ফেরার পর ব্যাট করতে নেমে ঝড়োগতির শুরু করলেও বেশিক্ষণ থিতু হতে পারেননি গেইল। প্রেটোরিয়াসের বলে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে ১২ রানে বিদায় নেন তিনি। শেষদিকে এস পরপর উইকেট হারান আন্ড্রে রাসেল ও শিমরন হেটমায়ার। পঞ্চম উইকেটে নেমে ব্যাট হাত লড়ে গেলেও শেষ ওভারে উইকেট হারান পোলার্ড। প্রেটোরিয়াসের বলে ক্যাচ তুলে ব্যক্তিগত ২৬ রানে বিদায় নেন তিনি। পরের বলেই হেইডেন ওয়ালশকে আউট করে নিজের তৃতীয় উইকেট তুলে নেন প্রেটোরিয়াস। নির্ধারিত ২০ ওভার শেষে উইন্ডিজদের সংগ্রহ দাঁড়ায় ১৪৩ রান। ৮ রানে অপরাজিত থাকেন ডোয়াইন ব্রাভো।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ