ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

'লিটন আমাদের সেরা ফিল্ডার'

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
'লিটন আমাদের সেরা ফিল্ডার'

ব্যাট হাতে মারকাটারি শুরু এনে দিতে তার জুড়ি মেলা ভার। ফিল্ডিংয়েও দলের সেরা।

কিন্তু সেই লিটন দাস যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। ব্যাটে যেমন রান পাচ্ছেন না, তেমনি শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে দুটি গুরুত্বপূর্ণ ক্যাচ ফেলে সমর্থকদের কাছে খলনায়ক হয়ে গেছেন তিনি। এমনকি তাকে দল থেকে বাদ দেওয়ার দাবিও উঠতে শুরু করেছে। তবে এই খারাপ সময়েও দলকে পাশে পাচ্ছেন এই ডানহাতি ওপেনার।

শ্রীলঙ্কার বিপক্ষে ১৭১ রানের ভালো পুঁজি নিয়েও ম্যাচটি হেরে যায় বাংলাদেশ। অথচ দলীয় ৭৯ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল লঙ্কানরা। ১৩তম ওভারে আফিফ হোসেনের বলে ভানুকা রাজাপক্ষের ক্যাচ মিস করেন। ওই সময় ১৪ রানে ব্যাট করছিলেন লঙ্কান বাঁহাতি ব্যাটার। শেষ পর্যন্ত ৩৩ বলে ৫১ রান করেন রাজাপক্ষে।

লিটন আরও একটি গুরুত্বপূর্ণ ক্যাচ মিস করেন। ১৫তম ওভারে মোস্তাফিজুর রহমানের বলে চারিথ আসালাঙ্কা ক্যাচ তুলে দিলেও লিটনের ভুলে বেঁচে যান। ওই সময় লঙ্কান ব্যাটার ৬৩ রানে ব্যাট করছিলেন। সেট ব্যাটারকে বিদায় করতে পারলে খেলার মোড় নিশ্চিতভাবে ঘুরে যেত।  

লিটনের ওই দুই ক্যাচ মিস করা নিয়ে আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে টাইগারদের পেস বোলিং কোচ ওটিস গিবসন বলেন, 'লিটন দাস আমাদের দলের মূল খেলোয়াড়দের একজন। সে আমাদের সেরা ফিল্ডার। তবে এখানে বিষয়টা হলো, একাধিক ক্যাচ মিস হয়েছে। কিন্তু তাতে এতদিন যে দলে সে অবদান রেখেছে এসেছে তা তো আর মিথ্যা হয়ে যাচ্ছে না। এমন ক্যাচ মিস হতেই পারে। কিন্তু লিটনের ক্যাচ মিস বেশি আলোচনায় এসেছে, কারণ এতে খেলার ফলাফলে প্রভাব পড়েছে। '

সুপার টুয়েলভ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামীকাল বুধবার বিকেল ৪টায় ইংল্যান্ডের বিপক্ষে নামবে বাংলাদেশ। তার আগে ভুলগুলো শুধরে নেওয়ার আশ্বাস দিলেন গিবসন, 'সব ম্যাচেই কিছু সুযোগ ফসকে যায়। অবশ্যই খেলার ফলের সঙ্গে যুক্ত হয়ে যাওয়ায় এটা (লিটনের ক্যাচ মিস) বেশি আলোচিত। কিন্তু আমরা ক্যাচিং অনুশীলন করছি। যখন ছেলেরা চাপের সময়ে খেলে তখন এসব ক্যাচ মিসের ঘটনা ঘটে। আমি বলছি না এটা উদ্বেগের। আমরা এ থেকে বের হওয়ার জন্য কঠোর পরিশ্রম করছি। '

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ