ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ব্যাটারদের নৈপুণ্যে বিশ্বকাপে আফগানদের রেকর্ড সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
ব্যাটারদের নৈপুণ্যে বিশ্বকাপে আফগানদের রেকর্ড সংগ্রহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা দারুণভাবে রাঙিয়েছে আফগানিস্তান। আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রতমে ব্যাট করতে নেমে এবারের আসরের সর্বোচ্চ ১৯০ রান সংগ্রহ করে আফগানিস্তান।

শাহজাদ-জাজাইয়ের দুর্দান্ত শুরুর পর রহমানউল্লাহ-নাজিবউল্লাহর ব্যাটে ভর করে এই সংগ্রহ পায় আফগানরা।

প্রথমে ব্যাট করতে নেমে আলো ছড়িয়েছেন আফগান দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদ। তবে পাওয়ার প্লের শেষ মুহূর্তে এসে উইকেট হারান শাহজাদ। সাফিয়ান শরিফের বলে ক্রিস গ্রিভসের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ১ ছয় ও ২ চারে ব্যক্তিগত ২২ রান করে সাঝঘরে ফেরেন এ ব্যাটার। এরপর বিদায় নেন হযরতউল্লাহ জাজাইও। মার্ক ওয়াটের বলে বোল্ড আউট হয়ে উইকেট হারান তিনি। ৩ ছয় ও ৩ চারে ৩০ বলে ৪৪ রানের ইনিংস খেলেন এ ব্যাটার।

জাজাইয়ের বিদায়ের পর দলের হাল ধরেন রাহমানউল্লাহ গুরবাজ। তাকে সঙ্গ দিয়ে জড়ো ব্যাটিংয়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান নাজিবউল্লাহ জাদরান। ৫২ বলে ৮৭ রানের জুটি গড়েন তারা। শেষদিকে এসে জসুয়া ড্যাভের বলে কোয়েটজারের হাতে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। ৪ ছয় ও ১ চারে ৩৭ বলে ৪৬ রান করেন এই ব্যাটার।

গুরবাজ ফিরে যাওয়ার পর মাত্র ৩০ বলে হাফসেঞ্চুরি তুলে নেন নাজিবউল্লাহ। তার ব্যাটে ভর করে শেষপর্যন্ত বিশ্বকাপে রেকর্ড সংগ্রহের দেখা পায় আফগানিস্তান। যদিও শেষদিকে শরিফের বলে উইকেট হারান তিনি। এর আগে ৩ ছয় ও ৫ চারে ৩৪ বলে ৫৯ রানের ইনিংস খেলেন এই ব্যাটার। ২ চারে ৪ বলে ১১ রান নিয়ে অপরাজিত থাকেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।  

স্কটল্যান্ডের পক্ষে ২টি উইকেট শিকার করেন শরিফ। বাকি ২টি উইকেট তুলে নেন জসুয়া ড্যাভে ও মার্ক ওয়াট।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ

welcome-ad