ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ফিরছেন আমিনুল, থাকছেন রুবেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
ফিরছেন আমিনুল, থাকছেন রুবেল

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দলে স্ট্যান্ড বাই হিসেবে থাকা আমিনুল ইসলাম বিপ্লব দেশে ফিরে আসছেন। তবে আরেক স্ট্যান্ড বাই ক্রিকেটার রুবেল হোসেন থাকছেন দলের সঙ্গেই।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  আইসিসির নিয়মনুযায়ী, ১০ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন করার সুযোগ ছিল। সেই সুযোগ কাজে লাগিয়েছে বিসিবি। এখন ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে অতিরিক্ত সদস্য হিসেবে থাকছেন রুবেল।

অবশ্য প্রথমে রুবেল হোসেনকে মূল দলে রাখার কথা ঘোষণা করা হয়েছিল। কিন্তু ঘণ্টাখানেক পর জানানো হয়, ডানহাতি এই পেসার স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবেই দলের সঙ্গে থাকছেন। অর্থাৎ মূল দলের কেউ ছিটকে গেলে তাকে সুযোগ দেওয়া হবে।

এ ব্যাপারে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন সাংবাদিকদের বলেন, ‘বিপ্লব ফিরে আসছে। তবে আমরা রুবেলকে রেখে দিচ্ছি, কারণ কয়েকজন পেসারের হালকা চোট আছে। ’

এর আগে গত ৯ সেপ্টেম্বর বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। যেখানে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছিল রুবেল ও তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলামকে। দুজনকেই দলের সঙ্গে ওমান নিয়ে যাওয়া হয়েছিল, যাতে সেখানে অনুশীলনের সুবিধা নিতে পারেন তারা।

শুরুতে বিশ্বকাপের পুরো সময় রুবেল ও আমিনুলকে দলের সঙ্গে রাখা হবে বলে জানা গিয়েছিল। কারণ করোনা ভাইরাসের কারণে বিশ্বকাপে প্রায় সব দলই এমন বিকল্প খেলোয়াড়ের ব্যবস্থা রেখেছে। তবে দুজনেরই বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরুর আগে দেশে ফিরে আসার কথা ছিল।

বিসিবি জানিয়েছে, আগামী ১২ অক্টোবর আমিনুল দেশে ফিরে আসবেন। কিন্তু তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের হালকা চোট থাকায় রুবেলকে দলের সঙ্গে রেখে দেওয়া হবে।

শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে রোববার ওমান থেকে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে যাবে বাংলাদেশ দল। এরপর বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে ১৫ অক্টোবর ফের ওমানে ফিরবে টাইগাররা। তবে চোটে পড়ায় আগামী ১৫ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচে দলের অধিনায়ক মাহমুদউল্লাহর খেলার সম্ভাবনা নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, মেহেদী হাসান, নাসুম আহমেদ, নুরুল হাসান, শামীম হোসেন।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১ এর সর্বশেষ