ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news
পর পর দুই উইকেট হারিয়ে কোনঠাসা জিম্বাবুয়ে

পর পর দুই উইকেট হারিয়ে কোনঠাসা জিম্বাবুয়ে

নিজের দ্বিতীয় শিকারে সেট হতে থাকা জিম্বাবুইয়ান ব্যাটসম্যান পিটার মুরকে ফেরালেন মেহেদি হাসান মিরাজ। ৪৫ বলে ২৬ রান করা এই ব্যাটসম্যানকে এলবির ফাঁদে ফেলেন এই ডানহাতি। পরের ওভারেই নতুন ব্যাটসম্যান ডোনাল্ড ট্রিপানোকে সরাসরি থ্রো করে রান আউট করেন অভিষিক্ত ফজলে রাব্বি।


২০১৮-১০-২১ ৯:২১:২১ পিএম
মিরাজও বোল্ড করলেন

মিরাজও বোল্ড করলেন

দলীয় ১০০ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছে জিম্বাবুয়ে। আর প্রতিপক্ষের এই পাঁচ উইকেটের চারটি-ই বোল্ড করে বাংলাদেশ। সর্বশেষ ক্রেইগ আরভিনকে ব্যক্তিগত ২৪ রানে বোল্ড করেন মেহেদি হাসান মিরাজ।


২০১৮-১০-২১ ৮:৩৭:২৫ পিএম
রাজাকে বোল্ড করে ফেরালেন অপু

রাজাকে বোল্ড করে ফেরালেন অপু

জিম্বাবুয়ের ভরসা ব্যাটসম্যান সিকান্দার রাজাকে সরাসরি বোল্ড করে মাঠ ছাড়া করেন নাজমুল ইসলাম অপু্। ২১তম ওভারের শেষ বলে দলীয় ৮৮ রানে অপুর দ্বিতীয় শিকার হয়ে ফেরেন রাজা (৭)। সফরকারীদের চতুর্থ উইকেটের পতন হয়।


২০১৮-১০-২১ ৮:২২:৩০ পিএম
রান আউটে জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

রান আউটে জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

দারুণ এক রান আউট করে জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে ফেরালেন মুশফিকুর রহিম। এর ফলে তৃতীয় উইকেটের পতন হয় জিম্বাবুয়ের। ১৩তম ওভারের দ্বিতীয় বলে পুশ করে মাসাকাদজা দুই রান নিতে গেলে কায়েসের লম্বা থ্রো থেকে বল নিয়ে ডাইভ দিয়ে স্ট্যাম্প ভেঙে দেন মুশফিক। ৩৪ বলে ২১ রান করেন সফরকারী দলনেতা।


২০১৮-১০-২১ ৭:৪৮:৪৭ পিএম
মোস্তাফিজের পর অপুর আঘাত

মোস্তাফিজের পর অপুর আঘাত

২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল জিম্বাবুয়ে। মাশরাফি-মিরাজের প্রথম স্পেলে সফলতা পায় তারা। তবে দলীয় অষ্টম ওভারে মোস্তাফিজুর রহমান এসেই বাজিমাত করেন। চিপহাস জুহওয়াওকে ব্যাট-প্যাডের ফাঁক গলিয়ে বোল্ড করেন তিনি। ২৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৫ করে ভয়ংকর হয়ে ওঠা এই বাঁহাতিকে মাঠ ছাড়া করান। পরে দলীয় ১১ ও নিজের দ্বিতীয় ওভারে নতুন ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলরকে সরাসরি বোল্ড করেন স্পিনার নাজমুল ইসলাম অপু।


২০১৮-১০-২১ ৭:৩৮:০৩ পিএম
বোলিংয়ে এসেই উইকেট তুলে নিলেন মোস্তাফিজ

বোলিংয়ে এসেই উইকেট তুলে নিলেন মোস্তাফিজ

২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল জিম্বাবুয়ে। মাশরাফি-মিরাজের প্রথম স্পেলে সফলতা পায় তারা। তবে দলীয় অষ্টম ওভারে মোস্তাফিজুর রহমান এসেই বাজিমাত করেন। চিপহাস জুহওয়াওকে ব্যাট-প্যাডের ফাঁক গলিয়ে বোল্ড করেন তিনি। ২৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৫ করে ভয়ংকর হয়ে ওঠা এই বাঁহাতিকে মাঠ ছাড়া করান।


২০১৮-১০-২১ ৭:২৫:৩৯ পিএম
মাশরাফিদের বোলিংয়ের সামনে জিম্বাবুয়ে

মাশরাফিদের বোলিংয়ের সামনে জিম্বাবুয়ে

২৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামলো জিম্বাবুয়ে। ৫ ওভার শেষে বাংলাদেশের বিপক্ষে বিনা উইকেটে ২৮ রান করেছে সফরকারীরা।


২০১৮-১০-২১ ৭:১২:৩৪ পিএম
দেশের হয়ে সপ্তম উইকেট জুটিতে ইমরুল-সাইফের রেকর্ড

দেশের হয়ে সপ্তম উইকেট জুটিতে ইমরুল-সাইফের রেকর্ড

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে সপ্তম উইকেটে দলকে ১২৭ রান এনে দিয়ে রেকর্ডের বইয়ে নাম লেখালেন দুই বাংলাদেশি ব্যাটসম্যান ইমরুল কায়েস ও মোহাম্মদ সাইফউদ্দিন। বাংলাদেশের সর্বোচ্চ এবং ক্রিকেট দুনিয়ার ৪র্থ সর্বোচ্চ জুটির অনন্য এই রেকর্ডটি এখন তাদের দখলে।


২০১৮-১০-২১ ৭:০১:২৭ পিএম
'মাশরাফির মতো দেশপ্রেমিক অধিনায়ক আর দেখিনি'

'মাশরাফির মতো দেশপ্রেমিক অধিনায়ক আর দেখিনি'

দুপুরের কড়া রোদেও উচ্ছ্বাসের কমতি নেই সমর্থকের মধ্যে। কানায় কানায় পূর্ণ বলা যায় না। তবে জিম্বাবুয়ের মতো দলের বিপক্ষে দর্শক সংখ্যাটা আলোচনায় আসার মতোই। ৮ মাস পর মিরপুরের শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরেছে ক্রিকেট। বাংলাদেশ সমর্থকদের কাছে তাই আগ্রহটাও চোখে পড়ার মতো।


২০১৮-১০-২১ ৬:৪৪:৫০ পিএম
দুই বছর পর ইমরুলের ব্যাটে সেঞ্চুরি

দুই বছর পর ইমরুলের ব্যাটে সেঞ্চুরি

ঢাকা: ওয়ানডে ফরম্যাটে ইমরুল কায়েস সবশেষ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আজ থেকে দুই বছরেরও বেশি সময় আগে। ২০১৬ সালের ৭ অক্টোবর মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১১৯ বলে খেলেছিলেন ১২২ রানের ঝলমলে এক ইনিংস।


২০১৮-১০-২১ ৫:৪৭:১৬ পিএম
ইমরুলের সেঞ্চুরিতে লড়ছে বাংলাদেশ

ইমরুলের সেঞ্চুরিতে লড়ছে বাংলাদেশ

নিজের ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরির দেখা পেলেন ইমরুল কায়েস। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দলের বিপর্যয়ে একাই হাল ধরে ব্যাটিং করা এই ওপেনার ১১৮ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান। এরই সঙ্গে দলীয় ২০০ রানের কোটা পার করে বাংলাদেশ।


২০১৮-১০-২১ ৫:৩৮:২৬ পিএম
জিম্বাবুয়ে ম্যাচে এত দর্শক!

জিম্বাবুয়ে ম্যাচে এত দর্শক!

ঢাকা: শের ই বাংলার উত্তর দিকের গ্যালারি হয়ে দক্ষিণ, পূর্ব ও পশ্চিম, গ্র্যান্ড স্ট্যান্ড, শহীদ জুয়েল থেকে শহীদ মোস্তাক স্ট্যান্ড। কোথাও তিল ধারণের জায়গা নেই। বসে তো বটেই অনেকে দাঁড়িয়েও প্রিয় বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচটি উপভোগ করছেন।


২০১৮-১০-২১ ৪:৫০:২২ পিএম
জারভিসের আগুনে বোলিংয়ে ফের বিপর্যয়

জারভিসের আগুনে বোলিংয়ে ফের বিপর্যয়

দলের বিপর্যয় সামলে ইমরুল কায়েসের সঙ্গে ৭১ রানের জুটি গড়লেন মোহাম্মদ মিঠুন। তবে ব্যক্তিগত ৩৭ রানে কাইল জারভিসের বলে উইকেটরক্ষক ব্র্যান্ডন টেইলরকে ক্যাচ দিয়ে ফেরেন মিঠুন। ৪০ বলে একটি চার ও তিনটি ছক্কায় নিজের ইনিংস সাজান ফর্মে থাকা এই ডানহাতি। কিন্তু নতুন ব্যাটসম্যান হিসেবে এসেই সেই জারভিসের ওভারেই আউট ব্যক্তিগত শূন্য রানে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ। ডানহাতি এ ফাস্ট বোলারের পরের ওভারে উইকেট বিলিয়ে দেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।


২০১৮-১০-২১ ৪:৪৪:২৭ পিএম
ইমরুলের হাফসেঞ্চুরি পর দলীয় সেঞ্চুরি

ইমরুলের হাফসেঞ্চুরি পর দলীয় সেঞ্চুরি

নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৬তম হাফসেঞ্চুরি তুলে নিলেন ইমরুল কায়েস। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দলের বিপর্যয়ে হাল ধরেন এই ওপেনার। পরে ২৩তম ওভারে ব্র্যান্ডন মাভুতার বলে ইমরুল ছক্কা হাকালে দলীয় সেঞ্চুরির দেখা পায় বাংলাদেশ।


২০১৮-১০-২১ ৪:১৫:২২ পিএম
ইমরুলের ওয়ানডে ক্যারিয়ারে ১৬তম হাফসেঞ্চুরি

ইমরুলের ওয়ানডে ক্যারিয়ারে ১৬তম হাফসেঞ্চুরি

নিজের ক্যারিয়ারের ১৬তম হাফসেঞ্চুরি তুলে নিলেন ইমরুল কায়েস। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দলের বিপর্যয়ে হাল ধরেন এই ওপেনার।


২০১৮-১০-২১ ৪:০৭:০৩ পিএম