ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

কাবাডিতে ছয় মাস পর কার্যনির্বাহী কমিটির সভা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

ঢাকা: কমিটি ঘোষণার ছয় মাস পর বুধবার রাতে প্রথমবারের মতো কার্যনির্বাহী কমিটির সভা হলো কাবাডি ফেডারেশনে!

আন্তর্জাতিক কাব টুর্নামেন্টকে সামনে রেখে সভাটি অনুষ্ঠিত হয় ফেডারেশনের সহ-সভাপতি কে এম মুকিতুর রহমানের সভাপতিত্বে। ওই সভায় কার্যনিবাহী কমিটির ৩২ সদস্যের অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন।

কাবাডি ফেডারেশনে কার্যনির্বাহী কমিটি গঠিত হওয়ার পর কোনো সভা অনুষ্ঠিত না হওয়া এবং ফেডারেশন সাধারণ সম্পাদক মুনির হোসেন ও সহ-সভাপতি আক্তার হামিদের স্বেচ্ছাচারিতা নিয়ে তুমুল হট্টগোলের শুরু হয় সভায়। সহ-সভাপতি মুকিতুর রহমানের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলে আন্তর্জাতিক কাব কাপ টুর্নামেন্ট আয়োজন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় কাব কাপের নামে ফেডারেশন যে আন্তর্জাতিক টুর্নামেন্ট করতে যাচ্ছে তার মান নিয়ে সংশয় প্রকাশ করেন ফেডারেশনের একাধিক সদস্য। এশিয়ান গেমসের দল নির্বাচন ও কোচ নিয়োগ নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাহী কমিটির এক সদস্য বাংলানিউজকে বলেন,‘‘কাবাডিতে আসাম, ত্রিপুরা ও পশ্চিমবঙ্গের খেলা আমাদের চেয়ে ভালো নয়। জাপান ও নেপালের অবস্থাও প্রায় একই রকম। এশিয়ান গেমসের পূর্বে আমরা যদি এ সব নিম্নমানের দলের অংশে গ্রহণে টুর্নামেন্ট খেলি তাতে লাভের চেয়ে ক্ষতিই বেশি হবে। ”

৭ থেকে ৯ অক্টোবর ঢাকায় বসছে আন্তর্জাতিক কাবকাপ টুর্নামেন্ট। এতে অংশ নেবে ত্রিপুরা, আসাম, পশ্চিমবঙ্গ, জাপান ও নেপালের কাব দল।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘন্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa