ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

অভিষেকের অপেক্ষায় কিউই পেসার হামিশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
অভিষেকের অপেক্ষায় কিউই পেসার হামিশ

ঢাকা: হামিশ ব্যানেটের প্রোফাইলে টেস্ট বা ওয়ানডে ক্রিকেটার শব্দটি এখনো যোগ হয়নি। সর্বোচ্চ অনূর্ধ্ব-১৯, একাডেমি এবং নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে মাঠে নেমেছেন।

বাংলাদেশের বিপক্ষে একদিনের ম্যাচে তার অভিষেক হতে পারে।

অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি তরুণ এই পেসারকে একাদশে রাখার ইঙ্গিতও দিয়েছেন। হামিশকে পরখ করে দেখার জন্য বাংলাদেশ উপযুক্ত প্রতিপক্ষও বটে। তরুণ হামিশও মুখিয়ে আছেন আন্তর্জাতিক ক্যারিয়ারের খাত খুলতে।

পেসারদের জন্য ঢাকার উইকেট হয়তো আদর্শ নয়। তবুও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক বলে কথা। লালিত স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পৃথিবীর যে কোন জায়গায় খেলতে রাজি হামিশ। বলেন,“মানুষ মনে করে উপমহাদেশের উইকেট পেস বোলিংয়ের জন্য আদর্শ নয়। কিন্তু আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এবং ভালো বোলিং করতে চাই। ”

শেন বন্ডের অবসরের পর কিউই পেস আক্রমণে শূন্যতা তৈরি হয়েছে। সেই জায়গা পূরণেই হামিশকে সুযোগ দেওয়া। তবে ক্যান্টাবেরির এই তরুণ সাবেক গ্রেট পেসারের সঙ্গে নিজেকে মেলাতে চান না। তার মতে,“বন্ড অনেক বড় মাপের একজন ক্রিকেটার। তার সঙ্গে তুলনা হয় না। আমি নিজের মতো করে চেষ্টা করবো। ”

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ২০০৬ সালে শ্রীলঙ্কায় বিশ্বকাপ খেলেছেন হামিশ। এরপর নিউজিল্যান্ড একাডেমি এবং ‘এ’ দলে হয়ে মাঠ মাতিয়েছেন ডানহাতি এই মিডিয়াম ফাস্ট বোলার। অবশ্য বলে নিজের গতি সম্পর্কে ধারণা নেই হামিশের। তবে ভেট্টোরি জানিয়েছেন ১৪৫ কিলোমিটার গতি তুলতে পারেন তরুণ এই পেসার। অধিনায়কের কথার সম্মান রাখবেন বলেই প্রতিশ্রুতি দিলেন।

পেসারদের খনি হিসেবে পরিচিত ক্যান্টাবেরি ছেলে হামিশ দীর্ঘ দেহী। বাউন্স দিতে স্বচ্ছন্দ বোধ করেন। আদর্শ মানেন শেন বন্ডকে।

যাদের বিপক্ষে অভিষেক হবে সেই বাংলাদেশের ক্রিকেটারদের সম্পর্কে যথেষ্ট ধারণা আছে হামিশের। ফেব্রুয়ারি মাসে দেশের মাটিতেই সাকিবদের খেলা দেখেছেন। এছাড়া পেসার রুবেল হোসেনের সঙ্গে এমআরএফ ক্যাম্পেও ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘন্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa