ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

মেয়েদের দল নির্বাচন নিয়ে কোচের হস্তক্ষেপ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
মেয়েদের দল নির্বাচন নিয়ে কোচের হস্তক্ষেপ

ঢাকা: এশিয়ান গেমসের জন্য মেয়েদের দল বাছাই করা নির্বাচকদের জন্য একটু কঠিন হয়ে দাঁড়িয়েছে। খেলোয়াড়দের সম্পর্কে ভালো ধারণা নেই।

দেড় বছর হয়েছে বাংলাদেশের মেয়েরা আন্তর্জাতিক কোন ম্যাচও খেলেনি। অগত্যা উপায়ান্তর না দেখে কোচ দিপু রায়ের পরামর্শ নিতে চেয়েছিলেন নির্বাচকরা। এতেই গোলমালের শুরু।

জাতীয় দলের প্রধান নির্বাচক রফিকুল আলম না থাকায় মেয়েদের কোচের সঙ্গে রোববার আলোচনায় বসেছিলেন সবচেয়ে কণিষ্ঠ নির্বাচক জাহিদ রাজ্জাক মাসুম।

দিপু রায়ের মতামতের সমন্বয়ে গুয়াংজু গেমসের জন্য চূড়ান্ত দল সাজানোর চেষ্টা চলছিলো। মেয়েদের উইংয়ের চেয়ারম্যান আব্দুল্লা আল ফোয়াদ রেদোয়ানের নির্বাচিত খেলোয়াদের অপছন্দ হয়নি কোচের।

ঘটনাস্থলে উপস্থিত এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে জানান, পছন্দের খেলোয়াড় দলে নিতে না পারায় কিছুটা বিরক্ত দিপু রায়।  

এদিকে কোচ দিপু রায়ের বিরুদ্ধে নানা অভিযোগ পাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তারা।

দল নির্বাচন প্রসঙ্গে রেদোয়ান জানান,“আমি পারফরমেন্স মূল্যায়ন করে মেয়েদের তালিকা নির্বাচন করেছি। সেখানে স্বচ্ছতা আছে। ”

মেয়েদের দল নির্বাচন বিষয়ে জটিলতা নিরসনের উপায় সম্পর্কে জানতে চাইলে মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বাংলানিউজকে বলেন,“মেয়েদের উইংয়ের চেয়ারম্যান যে তালিকা দেবে সেটাই চূড়ান্ত হবে। ”

বিসিবির পরিচালনা পর্ষদ থেকে রেদোয়ানের বাছাইকৃত দলই চূড়ান্ত অনুমোদনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে নির্বাচকদেরকে।

সম্ভাব্য দল: সালমা খাতুন, পান্না ঘোষ, আয়শা আক্তার, সাথিরা জাকির জেসি, শুকতারা রহমান, রুমানা আহমেদ, ফারজানা হক পিঙ্কি, লতা মন্ডল, চম্পা চাকমা, তাজিয়া আখতার, মিনা খাতুন, সুলতানা ইয়াসমিন বৈশাখী, জাহানারা আলম, চামেলি খাতুন ও তিথী রানী সরকার।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘন্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa