ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

আমি বাটকে অনুসরণ করেছি: আমের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
আমি বাটকে অনুসরণ করেছি: আমের

করাচি: “আমি পরিস্থিতির বিষয়ে ওয়াকিবহাল ছিলাম না। আমি কেবল অধিনায়ক সালমান বাটের দিক-নিদের্শনা অনুসরণ করেছি”-স্পট ফিক্সের দায়ে আইসিসি থেকে সাময়িক বরখাস্ত হওয়া পেসার মোহাম্মদ আমের ঘটনার দিন কয়েক পরে নাকি এভাবেই নিজের কথা তুলে ধরেছেন কর্তৃপক্ষের কাছে।

এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল এজেন্সি (এএনআই) বিশ্বস্ত সূত্রের বরাদ দিয়ে রোববার এ তথ্য জানিয়েছে।

এএনআই জানায়, কিছু পাকিস্তানী সিনিয়র ক্রিকেটার ওয়ানডে দলের অধিনায়ক শহীদ আফ্রিদির সঙ্গে আমেরকে সাক্ষাৎ করতে দেখেছেন। পরে আফ্রিদি তাকে দলের ম্যানেজার ইয়াওয়ার সাঈদের কাছে নিয়ে যান। সেখানে (টিম হোটেল) তিনজন এই বিষয়ে নিয়ে কিছু সময় আলোচনা করেন।

সংবাদ সংস্থাটিকে ওই সোর্স বলেন,“১৮ বছর বয়সী আমের আফ্রিদি ও ইয়াওয়ারকে বলেছেন, সে (আমের) মাজহার মাজিদকে চিনতো না। সালমানই মাজিদের সঙ্গে তার পরিচয় করিয়ে দিয়েছেন। ঘটনা সম্পর্কে সে পুরোপুরি অজ্ঞাত ছিলো। এ অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য আমের তাদের সাহায্যও কামনা করেন। ”

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে স্পট ফিক্সিংয়ের অভিযোগে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তিন ক্রিকেটার অধিনায়ক সালমান বাট, পেসার মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমেরকে সাময়িক বরখাস্ত করে।

শাস্তি পাওয়ার পর সাবেক গ্রেট ক্রিকেটারদের সমর্থন পেয়েছেন আইসিসির উদীয়মান সেরা ক্রিকেটারের তালিকা থেকে বাদ পড়েন আমের। যারা আমেরের বিষয়টি পুর্নর্বিবেচনার জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান, তাদের মধ্যে ইংল্যান্ডের মাইকেল আর্থাটন, ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং, অস্ট্রেলিয়ার জিওফ লসন ও পাকিস্তানের রমিজ রাজা ছিলেন অন্যতম।

বাংলাদেশ সময়: ২০৫৪ঘন্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa