ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

চেলসি, আর্সেনাল ও ইন্টারমিলানের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
চেলসি, আর্সেনাল ও ইন্টারমিলানের হার

লন্ডন: ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমে প্রথম হারের স্বাদ নিলো চেলসি ও আর্সেনাল। হেরেছে সিরি ‘আ’ লিগ চ্যাম্পিয়ান ইন্টারমিলানও।

অন্যদিকে ওয়েস্ট হ্যাম ১-০ গোলে টটেনহাম হটস্পারকে ও ব্ল্যাকবার্ন ২-১ এ হারিয়েছে ব্ল্যাকপুলকে। গোলশূন্য ড্র হয়েছে বার্মিংহাম-উইগান অ্যাথলেটিক ও ফুলহ্যাম-এভারটনের খেলা। এছাড়া ২-২ গোলে অমীমাংসিতভাবে শেষ হয়েছে লিভারপুল ও সান্ডারল্যান্ডের মধ্যকার ম্যাচ।

নিজেদের মাঠে ব্লুজদের ভালোভাবেই সামাল দিয়েছে ম্যানচেস্টার সিটি। বিরতি পর্যন্ত কোন গোল হয়নি। যদিও খেলার শুরুতে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিলো সফরকারী দল। চেলসির ব্রানিস্লাভ ইভানোভিচের হেড বারে লেগে ফিরে আসে।

বিরতির পর অন্য রূপে ফেরে রবার্তো মানচিনির দল। ৫৯ মিনিটে স্বাগতিকদের ১-০ গোলে এগিয়ে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড কার্লোস তেভেস। ২০ গজ দূর থেকে মিডফিল্ডার ইয়াইয়া তোরের বাড়িয়ে দেওয়া বলে লক্ষ্যভেদ করেন তিনি।

গোল খেয়েও খোলস ছেড়ে বেরিয়ে আসতে পারেনি চেলসি। নিকোলা আনেলকারা ম্যানসিটির গোলপোস্টে বেশ কয়েকটি লক্ষ্যভ্রষ্ট শট নেওয়ায় মাথা নত করেই মাঠ ছাড়তে হয় দিদিয়ের দ্রগবাদের।  

চেলসির হারের দিনে অঘটনের শিকার হলো আর্সেনালও। গানার্সদের ২-৩ গোলে হারিয়ে দিয়েছে ওয়েস্ট ব্রোম। এমিরেটস  স্টেডিয়ামে ৩৭ মিনিটে পেলান্টি পায় সফরকারীরা। ক্রিস ব্রুন্টের নেওয়া শটটি রুখে দেন গোলরক্ষক ম্যানুয়েল অ্যালমুনিয়া।

প্রথমার্ধে গোল না হলেও ছন্দে থাকা ওয়েস্টব্রোমকে বেঁধে রাখতে পারেনি আর্সেন ওয়েঙ্গারের দল। ৫০ মিনিটে পিটার ওদেমউঙ্গি প্রথম আঘাত হাঁনেন আর্সেনাল শিবিরে। দুই মিনিট পর ব্যবধান বাড়ান চিলির ডিফেন্ডার গাঞ্জালো জারা। ৭৩ মিনিটে ব্যবধান ৩-০ তে নিয়ে যান জেরোমে থমাস।

তিন গোল হজম করে খেলায় ফিরতে মরিয়া হয়ে উঠে পয়েন্ট তালিকার দ্বিতীয় দলটি। সাঙ্গার পাস থেকে ব্যবধান কমান সামির নাসরি,৭৫ মিনিটে। ৯০ মিনিটে আরেকটি গোল করেন সামির। শেষপর্যন্ত সমতা আনতে না পারায় সামির জোড়া গোল উচ্ছ্বাস ছড়াতে পারেনি আর্সেনালে।

ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। সমান খেলায় ১১ পয়েন্ট করে আর্সেনাল ও ম্যান সিটির। এক ম্যাচ কম খেলে ম্যানচেস্টার ইউনাইটেডের ১১ ও ওয়েস্ট ব্রোমের পয়েন্ট ১০।

এদিকে এএস রোমা ১-০ গোলে হারিয়েছে চ্যাম্পিয়ন ইন্টারমিলানেক। খেলার অন্তিম মুহূর্তে জয়সূচক গোলটি করেন মার্কো ভুচিনিক। ইন্টার হারলেও জয় পেয়েছে এসি মিলান। তারা একই ব্যবধানে জিতেছে জেনোয়ার বিপক্ষে।

হেরেও শীর্ষস্থান ধরে রেখেছে ইন্টার। পাঁচ ম্যাচে ইন্টারের পয়েন্ট ৯। সমান খেলায় মিলানের ৮ আর রোমার পয়েন্ট ৫।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘন্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa