ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

মহিলা ক্লাব কাপের জন্য প্রস্তুত শেখ জামাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
মহিলা ক্লাব কাপের জন্য প্রস্তুত শেখ জামাল

ঢাকা: পুরুষদের ফুটবলে দল গঠনে সবাইকে চমকে দিয়েছে পেশাদার লিগের নবাগত দল লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মেয়েদের ফুটবলেও এগিয়ে এ মৌসুমে সাড়া জাগানো ক্লাবটি।

মহিলা ক্লাব কাপকে সামনে রেখে এরই মধ্যে দল গঠন করেছে তারা। শুরু করেছে অনুশীলনও।

দলের প্রস্তুতি সম্পর্কে শেখ জামালের সদস্য ও মহিলা শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজা আক্তার কিরন বাংলানিউজকে বলেন,‘‘আমরা ১৫ সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু করেছি। মৌসুমের প্রথম টুর্নামেন্ট কাব কাপে সাফল্য পেতে নিয়মিতই দলের অনুশীলন চলছে। ”

মহিলা দলটি পুরুষ দলের মতো ততটা শক্তিশালী হবে কিনা জানতে চাইলে তিনি বলেন,“জাতীয় দলের ক্যাম্পে থাকা অধিংকাশ খেলোয়াড়কে নিয়ে আমরা আরো শক্তিশালী দল গঠন করতে পারতাম। সেটা হলে টুর্নামেন্টটা একপেশে হয়ে পড়তো। অপর দলগুলোর সঙ্গে ভারসাম্য রাখতে জাতীয় দলের সবাইকে রাখিনি। যাতে করে প্রতিটা দলই জাতীয় দলের খেলোয়াড় নিয়ে লড়াই করতে পারে। ”

জাতীয় দলের সদস্য ও একঝাঁক পাহাড়ী মেয়েকে নিয়ে গঠিত হয়েছে শেখ জামালের মহিলা ফুটবল দল। এদেরকে নিয়েই শিরোপা জয়ের স্বপ্ন দেখছে তারা। দলের কোচ হিসেবে রয়েছেন আনসারের সুয়েহালা মং মারমা এবং টিম ম্যানেজার ফরিদা বেগম।

অক্টোবরের শেষ সপ্তাহেই মাঠে গড়াচ্ছে মেয়েদের কাব কাপ প্রতিযোগিতা। ঘরোয়া লিগের দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানসহ মোট ৮টি দল অংশ নিচ্ছে এ আসরে।

শেখ জামাল কাব: তৃষ্ণা চাকমা, ফারহানা খাতুন, সুইনু চিং, শ্রাবণী, নুবাই চিং মারমা, অর্মা চিং মারমা, সাবিনা খাতুন, মাহমুদা আক্তার অনন্যা, পুতুল, মিতালি চাকমা, রেশমা আক্তার আদুরী, ক্রাচিং মারমা, মিরোনা, কবিনা চাকমা, তিথি রানী সরকার, মিনা খাতুন, কারাই মারমা ও নুশা প্রু।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘন্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa