ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

দাবা অলিম্পিয়াডে জয় পেয়েছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

 

ঢাকা: রাশিয়ার কান্তিমানসিস্ক শহরে আয়োজিত ৩৯তম বিশ্ব দাবা অলিম্পিয়াডে পঞ্চম রাউন্ডের খেলায় শনিবার বাংলাদেশের পুরুষ ও মহিলা উভয় দলই জিতেছে।

ওপেন বিভাগে পুরুষ দল ৪-০ পয়েন্টে মালাউইকে ও মহিলা দল ৩-১ পয়েন্টে ইন্টারন্যাশনাল কমিটি অফ সাইলেন্স চেসকে (আইসিএসসি) পরাজিত করে।

পুরুষ দলের পক্ষে ফিদে মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর মওয়ালি চুমাকে, ফিদে মাস্টার আবু সুফিয়ান শাকিল চিপানগা চিলেটসোকে, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ নিয়ামবালো যোসেফ জেভিয়ারকে এবং দেবরাজ চ্যাটার্জী মফুনে পেটরোসকে পরাজিত করেন।

৫ খেলায় পুরুষ দল ৪ ম্যাচ পয়েন্ট এবং ১০ গেম পয়েন্ট অর্জন করেছে।

পঞ্চম রাউন্ডে ইন্টারন্যাশনাল কমিটি অফ সাইলেন্স চেস (আইসিএসসি)‘র সঙ্গে খেলায় মহিলা দলের পক্ষে শামীমা আক্তার লিজা আন্তর্জাতিক মাস্টার বাকলানোভা তাতিয়ানাকে ও শারমীন সুলতানা শিরিন মহিলা ক্যান্ডিডেট মাস্টার মুচা এ্যানগ্রেটকে পরাজিত করেন।

আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ মহিলা ফিদে মাস্টার রিভোভা আন্নার সাথে এবং মাসুদা বেগম মহিলা আন্তর্জাতিক মাস্টার গারাসিমোভা ওলগার সঙ্গে ড্র করেন। মহিলা দল ৫ খেলায় ৫ ম্যাচ পয়েন্ট এবং ৯ গেম পয়েন্ট অর্জন করেছে।       

বাংলাদেশ সময়: ২২০২ ঘন্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa